এখন সময়

প্রকাশিত: ৩১ ডিসেম্বার ২০২৩ , ১১:৩৩ পিএম

অনলাইন সংস্করণ

সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের ৯ শিল্প কারখানার উদ্বোধন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ৯টি শিল্প কারখানার উদ্বোধন করা হয়েছে। সকালে মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনকিম জোনে আরম্বরপুর্ন অনুষ্ঠানে এসব শিল্প প্রতিষ্ঠানের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

প্রায় ৪ হাজার কোটি টাকা ব্যায়ে মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনকিম জোনে ৩টি, আনন্দবাজারে ২টি ও মেঘনাঘাটে অপর ১টি শিল্প প্রতিষ্ঠানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রুপের চেয়ারম্যান ও ব্যাবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল।

প্রতিষ্ঠানগুলো হলো মেঘনা সুগার রিফাইনারি, সোনারগাঁ সিড ক্রাশিং মিলস, মেঘনা বলপেন এন্ড এক্সেসরিজ, মেঘনা নুডুলস এন্ড বেভারেজ, সোনারগাঁ প্রিন্টিং এন্ড প্যাকেজিং, ফ্রেস ওয়েল্ডিং ইলেকট্রোডস এন্ড ওয়্যার, মেঘনা ফ্রেস এলপিজি, সোনারগাঁও শিপ বিল্ডার্স এন্ড ডকইয়ার্ড এবং ফ্রেস সিমেন্ট ইউনিট ২ এর উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ। শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্ন পুরনেই কাজ করে যাচ্ছি অামরা। মেঘনা গ্রুপের প্রশংসা করে বক্তারা বলেন, এসব শিল্প প্রতিষ্ঠান চালু হওয়ায় একদিকে শিল্পক্ষেত্রে যেমন এগিয়ে যাবে বাংলাদেশ তেমনি বহু মানুষের কর্মসংস্থানেরও সৃষ্টি হচ্ছে।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, শামীম ওসমান এমপি, লিয়াকত হোসেন খোকা, এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিমসহ মেঘনা গ্রুপের কর্মকর্তারা।