প্রকাশিত: ১১ জুন ২০২৪ , ০৬:৩০ এ এম

অনলাইন সংস্করণ

বড় জয়ে আশা বাঁচিয়ে রাখলো পাকিস্তান

হারলেই বাদ। জিতলে বেঁচে থাকবে সুপার এইটে খেলার আশা। এমন সমীকরণ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে কানাডার বিপক্ষে মাঠে নামে পাকিস্তান। বাঁচা-মরার ম্যাচে কানাডাকে বড় ব্যবধানে হারিয়ে সুপার এইটের আশা বাঁচিয়ে রাখলো বাবর আজমের দল। কানাডাকে ৭ উইকেটে হারিয়ে পাকিস্তান।

দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

মঙ্গলবার (১১ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে কানাডাকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। ব্যাট করতে নেমে পাক পেসারদের তোপের মুখে পড়ে কানাডার ব্যাটাররা।

তবে পেনার অ্যারন জনসনের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৬ রান সংগ্রহ করে কানাডা। জনসন করেন ৪৪ বলে ৫২ রান। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির ও হারিস রউফ নেন ২টি করে উইকেট।

১০৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। দলীয় ২০ রানে ১২ বলে ৬ রান করে আউট হন সায়েম আয়ুব। এরপর ক্রিজে আসা বাবরকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন মোহাম্মদ রিজওয়ান।

৬৩ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। দলীয় ৮৩ রানে ৩৩ বলে ৩৩ রান করে সাজঘরে ফিরে যান বাবর। তবে ফিফটি তুলে নেন রিজওয়ান। তার অপরাজিত ফিফটিতে ভর করে ১৫ হাতে রেখে ৭ উইকেটের জয় পায় পাকিস্তান।