টানা দুই ম্যাচে হারার পর জয়ে ফিরল পিএসজি। লিগ ওয়ানের ম্যাচে নিসকে ২-০ গোলে হারিয়েছে তারা। ফরাসি জায়ান্টদের এই জয়ের নায়ক আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। নিজে গোল করেছেন, অন্যকে দিয়েও গোল করিয়েছেন সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী এই তারকা।

নিসের মাঠে ম্যাচের ২৬তম মিনিটে নুনো মেন্ডিসের পাসে গোল করে পিএসজিকে এগিয়ে দেন মেসি। লিড নিয়েই বিরতিতে যায় পিএসজি। এরপর ম্যাচের ৭৬তম মিনিটে মেসির নেওয়া কর্নারে মাথা লাগিয়ে গোল করেন সার্জিও রামোস। শেষ দিকে মেসির বাড়িয়ে দেওয়া বল পেয়ে গোলের সুবর্ণ সুযোগ মিস করেন কিলিয়ান এমবাপ্পে। ফলে ২-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় পিএসজির।

এই ম্যাচে গোলের সুবাদে ক্রিশ্চিয়ানো রোনালদোর একটি রেকর্ড ভেঙে দিলেন মেসি। ৭০১ গোল করে এতোদিন ইউরোপের ক্লাব পর্যায়ে সর্বোচ্চ গোলের মালিক ছিলেন রোনালদো। ইউরোপের বিভিন্ন ক্লাবের হয়ে ৯৪৯ ম্যাচে এই গোলগুলো করেছিলেন পর্তুগিজ তারকা। বর্তমানে তিনি খেলছেন সৌদি আরবের লিগে। মেসি ১০৫ ম্যাচ কম খেলেই রোনালদোকে ছাড়িয়ে গেলেন। ইউরোপের ক্লাব পর্যায়ে ৮৪৬ ম্যাচ খেলে মেসির গোল এখন ৭০২টি।

নিসের বিপক্ষে ম্যাচে আরো একটি মাইলফলক স্পর্শ করেছেন মেসি। রামোসকে দিয়ে এক গোল করিয়ে মেসি স্পর্শ করেছেন ১০০০ গোলে অবদান রাখার মাইলফলক। নিস ম্যাচ শেষে ক্লাবের হয়ে মেসির গোলসংখ্যা ৭০২ এবং অ্যাসিস্ট ২৯৮টি।

রাকিব/এখন সময়