একসময় পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা শোয়েব মালিক ও ভারতের টেনিস তারকা সানিয়া মির্জার প্রেমকাহিনী যে কোনো রোমান্টিক মুভিকেও হার মানাত। কিন্তু মুভির গল্পে যেমন সুন্দর পরিসমাপ্তি হয় বাস্তবজীবনে তা আর হলো না। ১৪ বছরের দাম্পত্য জীবনের আনুষ্ঠানিক সমাপ্তি আসার আগেই আবার বিয়ের পিঁড়িতে বসলেন শোয়েব মালিক। পাত্রী পাকিস্তানের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সানা জাভেদ। শোয়েব নিজেই তার ফেসবুক অ্যাকাউন্টে গিয়ে বিয়ের ছবি শেয়ার করেছেন।

তবে শোয়েব ও সানার বিয়ে কিন্তু হঠাৎ হলো না। শোয়েব এবং সানার প্রেমের গুজব ছড়িয়ে পড়ে যখন পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার পাক এই অভিনেত্রীকে গত বছর তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছিলেন। শোয়েব মালিক তার ইনস্টাগ্রাম পেজে তাদের একসঙ্গে একটি ছবি শেয়ার করে লিখেন ‘শুভ জন্মদিন বন্ধু’

শোয়েব মালিকের তৃতীয় স্ত্রী সানা জাভেদ বেশ জনপ্রিয় একজন পাকিস্তানি অভিনেত্রী। তিনি ২৫ মার্চ, ১৯৯৩ সালে সৌদি আরবে জন্মগ্রহণ করেন। ২০১২ সালে শেহর-ই-জাত নামক নাটক দিয়ে আত্মপ্রকাশ করেন এবং এর পরে বেশ কয়েকটি সিরিয়ালে প্রধান চরিত্রে অভিনয় করেন। তবে তিনি দর্শকদের নজরে আসের রোমান্টিক নাটক “খানিতে” প্রধান চরিত্রে অভিনয় করার পরে। খানির চরিত্রে অভিনয়ের জন্য তিনি লাক্স স্টাইল অ্যাওয়ার্ডে মনোনয়ন পেয়েছিলেন। তবে সানা জাভেদ তার সামাজিকভিত্তিক নাটক “রুসওয়াই” এবং “ডাঙ্ক” এর জন্য সমালোচকদের কাছ থেকে প্রশংসা অর্জন করেন এবং রুসওয়াইয়ে অভিনয়ের জন্য তাকে সেরা অভিনেত্রীর পিসা পেয়েছিলেন। এ ছাড়া তিনি বেহাদ, শরীক-ই-হায়াত, দিনো কি দুলহানিয়া এবং আই লাভ ইউ জাদা-এর মতো জনপ্রিয় টেলিফিল্মেও কাজ করেছেন।

উল্লেখ্য, যে সানা এর আগে ২০২২ সালে করাচিতে একটি ব্যক্তিগত অনুষ্ঠানে পাকিস্তানি গায়ক উমারি জাসওয়ালকে বিয়ে করেছিলেন। তবে এর পরপরই আলাদা হয়ে যান এই জুটি।

অপরদিকে শোয়েব উল্লেখযোগ্যভাবে ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জাকে ২০১০ সালে ভারতের হায়দরাবাদে একটি ঐতিহ্যবাহী মুসলিম অনুষ্ঠানে বিয়ে করেন। এই দম্পতির ঘর আলো করে তাদের প্রথম সন্তান ইজহানকে ২০১৮ সালে আসে। তবে, তাদের বিচ্ছেদের গুঞ্জন গত কয়েক বছর ধরেই শোনা যাচ্ছিল। কিন্তু শোয়েব বা সানিয়া তাদের ব্যক্তিগত জীবন নিয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি। গত বছর শোয়েব এবং সানিয়া দুবাইতে তাদের ছেলের জন্মদিন উদযাপন করেছিলেন যার পরে অনুমান করা হয়েছিল যে এই জুটি পার্থক্যগুলো মিটিয়েছে। কিন্তু শোয়েব মালিক তার ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে সুপার উইমেনের স্বামী বাদ দিলে বিচ্ছেদের গুঞ্জন আবার ছড়িয়ে পড়ে।