২০১৯ সালে এমডিএমকের টিকিটে ভারতের তামিলনাড়ুতে লোকসভা নির্বাচনে জেতেন এ গণেশমূর্তি। ইরোড কেন্দ্র থেকে নির্বাচিত হন ৭৬ বছর বয়সি সাংসদ। তবে এবার নির্বাচনের টিকিট পাননি। সেই অভিমান থেকেই নিয়ে ফেলেন চরম সিদ্ধান্ত।

গত রোববার বিষপানে গুরুতর অসুস্থ হয়ে পড়েন এই লোকসভা সাংসদ। সংকটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখান থেকে একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়। গত চারদিন ভেন্টিলেশনে রাখা হয়েছিল গণেশমূর্তিকে। প্রথম থেকেই আশঙ্কাজনক ছিল শারীরিক অবস্থা। শেষ রক্ষা আর হলো না।

বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সাংসদের আত্মীয়দের বরাত দিয়ে টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, গণেশমূর্তি কীটনাশক খেয়েছিলেন, যার ফলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

এমডিএমকে পার্টির সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে যে, গণেশমূর্তি সন্দেহভাজন আত্মহত্যার প্রচেষ্টাটি নির্বাচনের জন্য টিকিট না পাওয়ার হতাশার কারণে হতে পারে।

তিনবারের সাংসদ গণেশমূর্তি আসন্ন লোকসভা নির্বাচনে ইরোড থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলীয় টিকিট না পেয়ে বিরক্ত হয়েছিলেন বলে জানা গেছে। এমডিএমকে ডিএমকে জোটের অংশ। পরিবর্তে ডিএমকে ইরোডে তার প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং তিরুচি আসনটি এমডিএমকেকে বরাদ্দ করে, এমডিএমকে সাধারণ সম্পাদক ভাইকোর ছেলে দুরাই ভাইকোকে তিরুচিতে দলের প্রার্থী হিসাবে মনোনীত করা হয়। সোমবার ডিএমকে প্রার্থী কে.ই. প্রকাশ ইরোড সংসদীয় আসনের জন্য তার মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং এআইএডিএমকে একই আসনের জন্য অত্রাল অশোক কুমারকে মনোনয়ন দিয়েছে।