ইশতিয়াক রুপু: সমাজসেবক মোহাম্মদ জহির মিয়ার দাফন সম্পন্ন হয়েছে। মৌলভীবাজারের কৃতিসন্তান অবসরপ্রাপ্ত কারেকশন কর্মকর্তা,একজন নিভৃত দানশীল ব্যক্তিত্ব ও শিক্ষানুরাগী মোহাম্মদ জহির মিয়া দু সপ্তাহ পূর্বে লং আইল্যান্ডের নিজ বাড়িতে কাজ করতে গিয়ে ল্যাডার (মই) থেকে পড়ে মাথায় মারাত্মক আঘাতপ্রাপ্ত হন।দুই সপ্তাহ মরহুম মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে নিউইয়র্কের স্টনীব্রুক ইউনিভার্সিটি হাসপাতালে ১ জুন ২০২৩ বৃহস্পতিবার ভোর রাত ২:৫০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মরহুমের জানাজা নামাজ ২জুন শুক্রবার বাদ জুম্মা লং আইল্যান্ডস্থ মাউন্ট সিনাই ইসলামিক সেন্টারের পার্কিং লটে বিপুল সংখ্যক মুসল্লীদের নিরব উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।
মরহুমের নিজ জেলা মৌলভীবাজার শহরের বিশিষ্ট জনরা ছাড়াও বৃহত্তর সিলেট জেলার নানা প্রান্তের অভিবাসীরা যোগ দেন।

দীর্ঘদিন লং আইল্যান্ডের মাউন্ট সিনাই শহরে বাসকারী মোহাম্মদ জহির মিয়া জানাজার নামাজে নানা দেশের এবং নানান ভাষাভাষীর অভিবাসীরা ব্যথিত চিত্তে নামাজে যোগ দিন ও মরহুমের মাগফেরাত কামনা করেন।
নিজ ঔরসজাত তিন পুত্র সন্তানের উপস্থিতিতে জানাজার নামাজ সম্পন্ন করে লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়ায়ল গ্রেইভইয়ার্ডে স্মরন কালের বিপুল সংখ্যক বাংলাদেশী সহ ভিন্ন ভাষাভাষী গুরুত্বপূর্ণ ব্যাক্তিগনের উপস্থিতিতে দাফন কার্য্য সমাধা হয়।দাফন পরবর্তী দোয়ায় উপস্থিত সকল মুসল্লী মরহুমের জন্য আন্তরিকতার সঙ্গে দোয়া করেন। মৃত্যকালে মরহুম মোহাম্মদ জহির মিয়া স্ত্রী, তিন পুত্র সহ ১৫ জন ভাই ও ৮ বোন রেখে না ফেরার দেশে চলে গেলেন।