রাশিয়ার কার্স্ক অঞ্চলে এক রেলস্টেশনে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেনীয় সেনাবাহিনী। এতে অন্তত পাঁচজন আহত হয়েছে। রাশিয়ার পক্ষ থেকে এ দাবি করা হয়েছে।

এ ছাড়া ইউক্রেনের সঙ্গে সীমান্তবর্তী আরেক রোস্তভ অঞ্চলেও একটি ড্রোন হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে রাশিয়া। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এ ছাড়া মস্কোর দিকে আসা একটি ড্রোন রুখে দেওয়ার দাবি করেছে রুশ বাহিনী।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, সাম্প্রতিক মাসগুলোতে রাশিয়ার ভেতরে ড্রোন হামলার ঘটনা বেশ বেড়েছে। রাশিয়া এসব হামলার জন্য ইউক্রেনকে দায়ী করে আসছে। তবে ইউক্রেন সরাসরি এসব হামলার দায় এখন পর্যন্ত স্বীকার করেনি।

তবে এ নিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পূর্বে বলেছেন, রাশিয়ার ভূখণ্ডে হামলা অনিবার্য, স্বাভাবিক এবং অবশ্যই ন্যায্য প্রক্রিয়া।

রুশ রেলস্টেশনে হামলার একটি ফুটেজের সত্যতা যাচাই করেছে বিবিসি। সেখানে দেখা যায়, রেলস্টেশনে দরজা ভেঙ্গে চুরমার হয়েছে এবং আগুন জ্বলছে।

রুশ সংবাদসংস্থা আরআইএ জানিয়েছে, ড্রোন হামলায় পাঁচজন আহত হয়েছে। স্টেশনের ছাদ, প্লাটফর্ম এতে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ হামলার কড়া নিন্দা জানিয়েছে।

আরও পড়ুন: ইউক্রেনে রাশিয়ার অতর্কিত হামলা, শিশুসহ নিহত ৭

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫৪৫ দিনের মতো চলছে দেশ দুইটির মধ্যে সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই।