আসন্ন যুব বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সোমবার মিরপুরে মাহফুজুর রহমান রাব্বিকে অধিনায়ক করে স্কোয়াড ঘোষণা করেন যুবাদের নির্বাচক হান্নান সরকার।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়া দলটিই যাচ্ছে বিশ্বকাপে। কোনো পরিবর্তন আনা হয়নি। তবে স্টান্ডবাই হিসেবে আছেন পাঁচ ক্রিকেটার। আগামী ১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হবে বিশ্বকাপ। আয়োজক হিসেবে শুরুতে শ্রীলঙ্কার নাম থাকলেও গত নভেম্বরে দেশটির ক্রিকেট বোর্ডকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করে আইসিসি। তাই টুর্নামেন্ট সরিয়ে নেওয়া হয় দক্ষিণ আফ্রিকায়।

টুর্নামেন্টের এ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে আছে ভারত, যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড। ২০ জানুয়ারি ভারতের বিপক্ষে আসরের প্রথম ম্যাচ খেলতে নামবে যুবা টাইগাররা। দুদিন পরই মুখোমুখি হবে আয়ারল্যান্ডের। গ্রুপের শেষ ম্যাচে ২৬ জানুয়ারি লড়বে যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

এদিকে গত মাসে আরব আমিরাতকে ১৯৫ রানে উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। তাই এবারের বিশ্বকাপে তাদের নিয়ে প্রত্যাশার পারদটা তুঙ্গে। তার ওপর খেলা দক্ষিণ আফ্রিকার মাটিতে। এখানেই ২০২০ যুব বিশ্বকাপে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা উঁচিয়ে ধরেছিলেন আকবর আলীরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), আহরার আমিন (সহ-অধিনায়ক), আশিকুর রহমান শিবলী, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন আশিক, আরিফুল ইসলাম, মোহাম্মদ আশরাফুজ্জামান বরণ্য, শিহাব জেমস, শেখ পারভেজ জীবন, রাফিউজ্জামান রাফি, রাহাতউদ্দৌল্লা বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিকী, মারুফ মৃধা।

স্ট্যান্ডবাই : নাঈম আহমেদ, রিজান হোসেন, আশরাফুল হাসান, তানভীর আহমেদ, একান্ত শেখ