মার্কিন অভিনেত্রী এবং গায়িকা জর্জিয়া হোল্ট মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। তার মেয়ে শের শনিবার (১০ ডিসেম্বর) টুইটারে মায়ের মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেছেন। শের একজন জনপ্রিয় মার্কিন পপ তারকা। তাকে পপ দেবী বলেও ডাকা হয়। মায়ের মৃত্যুসংবাদ ঘোষণা করে শের নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, “মা চলে গেছে”।

১৯২৬ সালের ৯ জুন আরকানসাসের কেনসেটে জন্মগ্রহণ করেন জর্জিয়া হোল্ট। তার মায়ের বয়স তখন মাত্র ১৩ বছর। তার বাবা ছিলেন একজন বেকার ও মদ্যপ ব্যক্তি। মাত্র ১০ বছর বয়সে ব্যান্ডলিডার বব উইলস এবং হিজ টেক্সাস প্লেবয়দের সাথে পারফর্ম করেছিলেন হোল্ট। এরপরে বাবা এবং ভাইয়ের সাথে ক্যালিফোর্নিয়ায় চলে যান তিনি। তিনি বড় হয়ে ১৭ টি ভিন্ন জুনিয়র হাই স্কুলে পড়াশোনা করেছেন।

২১ বছর বয়সে হল্ট তিনবার বিয়ে করেছিলেন। পরবর্তীতে আরো ৪ বার বিয়ে হয় তার। তার প্রথম স্বামীর নাম সার্কিসিয়ান। প্রথম বিয়ে ভেঙে গেলে পরবর্তীতে জন সাউথহল, জোসেফ হার্পার কলিন্স, ক্রিস অ্যালকাইড, ব্যাঙ্কার গিলবার্ট লা পিয়েরেকে বিয়ে করেছিলেন তিনি। এরপর পুনরায় সারকিসিয়ানকে বিয়ে করেন অভিনেত্রী। তবে আবারও বিচ্ছেদের মুখে পড়লে সর্বশেষ বিয়ে করেন হ্যামিল্টন হল্টকে।

হল্ট নিজের ক্যারিয়ারের শুরুতে থিয়েটারে দীর্ঘদিন অভিনয় করেছেন। এরপর ১৯৫০ এর দশকে তিনি টিভি পর্দায় জনপ্রিয়তা পেতে শুরু করেন। ‘এ লাইফ অফ হার ওন (১৯৫০)’, ‘গ্রাউন্ডস ফর ম্যারেজ’ (১৯৫১), ফাদারস লিটল ডিভিডেন্ ‘ (১৯৫১), ‘আর্টিস্টস অ্যান্ড মডেলস’ (৯১৫৫) এর মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন। ‘দ্য অ্যাডভেঞ্চারস অফ ওজি অ্যান্ড হ্যারিয়েট’, ‘আই লাভ লুসি’-এর মতো টিভি শোতেও অভিনয় করেছেন হোল্ট। অভিনয়ের পাশাপাশি গায়িকা হিসেবেও বেশ পরিচিত ছিলেন হোল্ট। মেয়ে শের-এর সাথে যৌথভাবে কন্ঠও দিয়েছেন গানে।

রাকিব/এখন সময়