পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) জ্যেষ্ঠ সহ-সভাপতি মরিয়ম নওয়াজের সম্পদের পরিমাণ ৮৪ কোটি ২৫ লাখ ৮০ হাজার রুপি।

পিএমএল-এন-এর প্রধান সংগঠক এনএ-১১৯ আসনের জন্য তার মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া বিবরণ অনুসারে মরিয়ম লাহোরে ১৫০০ কানালেরও বেশি জমির মালিক। বিবরণে দেখা যায়, এক বছরে তার সম্পদ মাত্র ৪ মিলিয়ন রূপি বেড়েছে।

নথিতে জানা গেছে, মরিয়ম ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তার কোনও গাড়ি নেই এবং তার ভাই হাসান নওয়াজের কাছে তার ২৮.৯ মিলিয়ন টাকারও বেশি পাওনা রয়েছে।

তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে নওয়াজ শরিফের কাছে ১৭ লাখ ৫০ হাজার রুপিমূল্যের স্বর্ণ রয়েছে। বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে তার এক কোটি রূপির বেশি অর্থ জমা আছে। তিনি আরও জানান, বিভিন্ন কোম্পানিতে তার ১ কোটি ২২ লাখ টাকার শেয়ার রয়েছে।

গত ৩০ ডিসেম্বর পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) বিভিন্ন আসন থেকে মরিয়মের মনোনয়নপত্র অনুমোদন করে।

মরিয়মের এক মুখপাত্র জানিয়েছেন, লাহোর ও সারগোধার একাধিক আসন থেকে তার মনোনয়নপত্র রিটার্নিং অফিসারদের দ্বারা অনুমোদিত হয়েছে। তবে তিনি সেই ওই আসন থেকে নির্বাচনে লড়বেন যেখানে দল সিদ্ধান্ত নেবে।

শরিফ পরিবারের পক্ষ থেকে জাতীয় পরিষদের দুটি আসন- এনএ-১১৯ ও এনএ-১২০ এবং পাঞ্জাবের চারটি বিধানসভা কেন্দ্র পিপি-১৫৯, পিপি-১৬০, পিপি-১৬৫ ও পিপি-৮০-এর জন্য মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে।