বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের অত্যাচার যত বাড়ছে, বিএনপির আন্দোলনে মানুষের অংশগ্রহণ ততই বাড়ছে। তারা দেশের বিচার বিভাগকে স্বাধীনভাবে কাজ করতে দিচ্ছে না। আমরা ১০ দফা আদায়ের মধ্য দিয়ে গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে চাই। আজ শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে যৌথ সভা শেষে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকারের বড় ব্যর্থতা তারা এদেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। দুর্নীতিতে খেয়ে ফেলেছে। বিচার বিভাগকে তারা স্বাধীনভাবে কাজ করতে দিচ্ছে না। রাষ্ট্রের সব জায়গায় দলীয়করণ করে ফেলেছে। এ অবস্থার প্রেক্ষিতে বিএনপিসহ অনান্য রাজনৈতিক দল ১০ দফা কর্মসূচি পালন করছে। পুরো জাতি আজকে এই ১০ দফা পালনে নেমেছে।

তিনি বলেন, এই ১০ দফার মাধ্যমে সত্যিকার অর্থে একটা গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চাই। প্রতিদিন অত্যাচার নির্যাতন মাত্রা বাড়ছে। যত বাড়ছে নির্যাতনের মাত্রা তত মানুষের মনোবল আরো দৃঢ় হচ্ছে। শক্ত হচ্ছে। দৃঢ়তার সঙ্গে এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আন্দোলনে রাজপথে নামছে।

আগামী ১৯ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে দলটি। আগামী ১৭ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হবে। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান প্রমুখ।

রাকিব/এখন সময়