জয়ের জন্য ৩১৭ রানের চ্যালেঞ্জিং টার্গেট থাকা সত্ত্বেও চলমান মেলবোর্ন টেস্টে পাকিস্তান দলের সক্ষমতার প্রতি আস্থা প্রকাশ করেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) মিডিয়ার সঙ্গে কথা বলার সময় আফ্রিদি পাকিস্তানের ব্যাটিং লাইনআপে বাবর আজমের ওপর জোর দিয়েছেন, তাকে দলের মেরুদণ্ড বলে আখ্যায়িত করেন।

আফ্রিদি বাবরের ধারাবাহিকতা তুলে ধরে বলেন, বাবর আজমের এমন একটি বৈশিষ্ট্য রয়েছে, যা পাকিস্তানি ক্রিকেটে খুব কমই দেখা যায়। পাশাপাশি রান তাড়া করে দলের নেতৃত্ব দেওয়ার ক্ষমতার প্রতি আস্থা প্রকাশ করেন তিনি।

আফ্রিদি বলেন, এই টেস্ট ম্যাচে তাদের জেতা উচিত। আমরা তাদের ১৫০ রানে আউট করার একটি ভালো সুযোগ মিস করেছি। কিন্তু এই রান তাড়া করে জয় পাওয়া সম্ভব। বাবর আজমের প্রতি আমার আস্থা রয়েছে। তিনি পাকিস্তানের ব্যাটিং লাইনআপের মেরুদণ্ড। সেরা ব্যাটাররা ফর্ম হারায়, কিন্তু আমি পাকিস্তান ক্রিকেটে এমন ধারাবাহিক ব্যাটসম্যান খুব কমই দেখেছি।

শাহিন আফ্রিদির ফিটনেস নিয়ে তিনি বলেন, শাহিন আফ্রিদির ইনজুরি আছে এমন ধারণা আমি কখনই পাইনি। আপনি ইনজুরিতে পড়লে ফাস্ট বোলার হিসেবে খেলতে পারবেন না। সে জানে তার দায়িত্ব এবং দলের জন্য সে কতটা গুরুত্বপূর্ণ। ফাস্ট বোলারদের কাছ থেকে আমরা অনেক কিছু আশা করি। কারণ তারা অতীতে ভালো করেছে। বাবর, রিজওয়ান, শাহিন ভালো পারফরম্যান্স করেছে এবং আমরা প্রত্যেক ম্যাচে তাদের পারফরম্যান্স আশা করি। তবে ক্রিকেটে নিরলস ধারাবাহিকতা চ্যালেঞ্জিং।