মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে সহিংস হুমকি দেওয়া মার্কিন এফবিআইয়ের অভিযানে নিহত হয়েছেন। গতকাল বুধবার দেশটির ইউটাহ অঙ্গরাজ্যে এফবাইয়ের চালানো অভিযানে তাকে গুলি করে হত্যা করা হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

ক্রেইগ রবার্টসন নামে ওই ব্যক্তি ফেসবুকে জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়াই করা সরকারি আইনজীবীকে প্রকাশ্যে হুমকি দিয়েছিলেন।

বিবিসির প্রতিবদেন বলা হয়, বুধবার রবিনসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে গিয়েছিল এফবিআই। তবে এই অভিযান সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি এফবিআই। জানা গেছে, বুধবার স্থানীয় সময় সকাল সোয়া ছয়টার দিকে অভিযান শুরু হয়।

এক দিন পরই সেই শহরে যাওয়ার কথা ছিল বাইডেনের। বাইডেনের সফরকে সামনে রেখে ফেসবুকে পোস্ট দেন রবার্টসন। তিনি বলেন, ‘আমি শুনেছি বাইডেন ইউটাহতে আসছেন। আমি সেজন্য আমার পুরোনো ঘিলি সুট ও এম২৪ স্নাইপার রাইফেল পরিষ্কার করছি।’

রবার্টসন এ রকম একাধিক সহিংস পোস্ট করেছেন বলে জানিয়েছে বিবিসি। এর আগে মার্চে রবার্টসন ট্রুথ সোশ্যালে আইনজীবী ব্র্যাগকে নিয়ে হুমকি দিয়েছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমটি এফবিআইকে জানালে তারা রবার্টসনের বাড়িতে যান।

এফবিআইকে দেখে রবার্টসন বলেন, পোস্টটি ছিল তার ‘স্বপ্ন’। এরপর বলেন, ‘আমাদের কথা শেষ। এরপর ওয়ারেন্ট না নিয়ে আসবেন না।’

পরে আবারও সহিংস পোস্ট করেন রবার্টসন। তিনি নিজে স্নাইপারদের মতো ক্যামোফ্লেজ পোশাকেও ছবি পোস্ট করেছেন। এরপর আরেকটি পোস্টে তিনি বলেন, ‘আশা করছি এই সপ্তাহে ইউটাহ বিখ্যাত হয়ে যাবে। কারণ মার্সিস্ট বাইডেনকে একজন স্নাইপার গুলি করবে।