জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহিদ সদস‌্যদের জন‌্য জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে। বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে শুক্রবার (১৭ মার্চ) বাদ জুমা এ কর্মসূচি পালিত হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররমের খতিব ও ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর হাফেজ মুফতি মাওলানা মোহাম্মদ রুহুল আমিন। তিনি মোনাজাতে বঙ্গবন্ধুসহ তার পরিবারের শহিদ সদস‌্যদের রুহের মাগফিরাত কামনা করেন এবং বঙ্গবন্ধুকন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস‌্যসহ দেশবাসীর দীর্ঘ হায়াত কামনা করেন। একই সঙ্গে দেশ ও জাতির সুখ ও সমৃদ্ধি কামনা করেন।

এর আগে সকালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বায়তুল মোকাররমে আলোচনা সভা, কোরআনখানি, বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সব শহিদ সদস্যের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহা. বশিরুল আলম, ইসলামিক ফাউন্ডেশনের সচিব মো. মনিরুজ্জামান, পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে, সকাল সাড়ে ৭টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের নেতৃত্বে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এর পর সকাল ৮টায় বনানী কবরস্থান মসজিদে কোরআনখানি, দোয়া ও মোনাজাত করা হয়েছে।

রাকিব/এখন সময়