পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের নামকরা হোটেলে মার্কিনিদের ওপর হামলা হতে পারে বলে সতর্ক করে দিয়েছে যুক্তরাষ্ট্র। ইসলামাবাদে আত্মঘাতী বিস্ফোরণে পর দুই দিনের উচ্চ সতর্কতা জারি করেছে পাকিস্তান সরকার। আলজাজিরা জানিয়েছে, যুক্তরাষ্ট্রের সরকার তথ্য পেয়েছে যে, অজ্ঞাত ব্যক্তিরা ছুটির সময় ইসলামাবাদের ম্যারিয়ট হোটেলে মার্কিনিদের ওপর হামলার পরিকল্পনা করছে। পাকিস্তানে এক নিরাপত্তা সতর্কতায় মার্কিন দূতাবাস এ তথ্য জানিয়েছে।

বড় দিনের ছুটিতে পাকিস্তানে থাকা মার্কিন কর্মীদের জনপ্রিয় অথবা তারকামানের হোটেলগুলোতে যেতে নিষেধ করা হয়েছে। এই ছুটিতে ইসলামাবাদে অপ্রয়োজনীয় ভ্রমণ থেকেও বিরত থাকতে সব কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে মার্কিন মিশন। এর আগে গত শুক্রবার ইসলামাবাদের আবাসিক এলাকায় আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটে। জানা গেছে, ইসলামাবাদে আই-১০/৪ এলাকায় শুক্রবার সকাল সোয়া ১০টায় এক ব্যক্তি ও নারী গাড়িতে করে আসে। সন্দেহজনক হওয়ায় গাড়িটি থামিয়ে তল্লাশি চালায় পুলিশ।

তাদের তল্লাশির সময় ওই ব্যক্তি গাড়ির মধ্যে ঢোকে। এরপর আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। পাকিস্তানি তালেবান, যারা আফগানিস্তানের শাসকদের থেকে আলাদা কিন্তু মিত্র, তারা হামলার দায় স্বীকার করেছে।

রাকিব/এখন সময়