নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পাশাপাশি অন্যান্য কমিউনিটির নতুন প্রজন্মের চাহিদার কথা বিচেনায় রেখে জ্যামাইকায় প্রতিষ্ঠিত হয়েছে নতুন কোচিং সেন্টার ‘হিলসাইড টিউটোরিং’। শনিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়। এ উপলক্ষ্যে ১৫০-২০ হিলসাইড এভিনিউ ঠিকানায় প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটির যাত্রা শুরু উপলক্ষ্যে আয়োজিত দোয়া মাহফিল পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব মওলানা মির্জা আবু জাফর বেগ।
দোয়া মাহফিলের আগে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ রফিকুল ইসলাম আর ইসলামের আলোকে শিক্ষার গুরুত্ব তুলে ধরেন মওলানা মির্জা আবু জাফর বেগ ও মুফতি আব্দুল মালেক। এর আগে ‘হিলসাইড টিউটোরিং’-এর লক্ষ্য, উদ্দেশ্য, কর্মকান্ড সংক্ষেপে তুলে ধরেন প্রতিষ্ঠানটির সিইও ইকবাল মাহমুদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন অপর সিইও আরিফ মোহাম্মদ।

#image_title

#image_title
#image_title
#image_title

#image_title

অনুষ্ঠানে ইকবাল মাহমুদ তার প্রেজেন্টেশনের মাধ্যমে বিস্তারিত তুলে ধরে বলেন, আমাদের কাছে ব্যবসায় নয়, নতুন প্রজন্মকে সঠিকভাবে শিক্ষিত করে গড়ে তোলাই মূল লক্ষ্য। এজন্য একই ক্লাশে বেশী শিক্ষার্থী নয়, বরং ১০/১৫ জনের শিক্ষার্থীদের সমন্বয়ে ছোট ছোট ক্লাশের মধ্যমে তাদের যথাযথভাবে শিক্ষা করার ব্যবস্থা থাকবে এই টিউটোরিং-এ। থাকবে ফ্ল্যাক্সিবল ক্লাশ সময়, কোয়ালিফাইড শিক্ষক। এছাড়াও এসএ টি ও স্যাট ক্লাশের জন্য একজন করে দু’জন শিক্ষার্থীর জন্য থাকবে ফুল স্কলারশীপ। সংশ্লিস্টদের যোগ্যতা আর মেধার ভিত্তিতেই স্কলারশীপ প্রদান করা হবে।
‘হিলসাইড টিউটোরিং’ উদ্বোধনী অনুষ্ঠানে সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, বিশিষ্ট রাজনীতিক ডা. মাসুদুল হাসান, মূলধারার রাজনীতিক খোরশেদ খন্দকার, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট মোহাম্মদ মাসুদ সিরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।