কিছুদিন আগেই টুইটারে বিবাহ বিচ্ছেদের ঘোষণা করেন ভারতীয় তারকা আমির খান, কিরণ রাও। তারপরেই দক্ষিণী অভিনেত্রী সামান্থা প্রভু তাঁর এবং নাগা চৈতন্যের বিবাহ বিচ্ছেদের ঘোষণা করেন নেট মাধ্যমে।

বিবৃতি জারি করে বিয়ের ৬ বছরের মাথায় বিচ্ছেদের কথা ঘোষণা করেন অনুপম রায়। সম্প্রতি প্রিয়াঙ্কা চোপড়া সোশ্যাল মিডিয়ায় নিজের নামের পাশে স্বামী নিক জোনাসের পদবি মুছে ফেলার পর তাঁদের ডিভোর্স ঘিরেও গুঞ্জন রটে যায়। কিন্তু বলিউড থেকে হলিউড, এমন বহু জনপ্রিয় তারকা রয়েছেন যাদের মধ্যে কারও ৫৫ ঘণ্টা, কারও বা মাত্র ১০ মাস বিয়ে টিকেছিল। বিয়ে ভাঙার পর বিচ্ছেদ উপলক্ষে অতিথিদের খাইয়েছেনও কেউ আবার। একনজরে জেনে নিন তারা কারা?

শুরুতেই আসা যাক হলিউডে। ২০০৪ সালে ছোটবেলার প্রিয় বন্ধু জেসন আলেকজান্ডারকে হঠাৎ বিয়ে করেন ব্রিটনি স্পিয়ার্স। বিয়ের ৫৫ ঘণ্টা পরেই বিচ্ছেদ ঘোষণা করেন তারা। ২০১৯ সালে মেকআপ আর্টিস্ট এরিকা কোইকেকে বিয়ে করেন নিকোলাস কেজ। বিয়ের পরেই শুরু তুমুল ঝামেলা। চারদিনের মাথায় ডিভোর্স হয় তাঁদের। ট্রেসি এডমন্ড, এডি মার্ফির বিয়ে হয় ২০০৮ সালে। বিয়ের ১৪ দিনের মাথায় বিচ্ছেদ ঘোষণা করে অতিথিদের আবার আপ্যায়ন করে খাওয়ান তারা। ১৯ বছর বয়েসের ড্রিউ ব্যারিমোরের সঙ্গে নতুন অধ্যায় শুরু করেন জেরেমি থমাস। কিন্তু ৩৯ দিনের মধ্যে সেই অধ্যায় শেষ হয়। ক্রিম হামফ্রিস, কিম কারদাশিয়ন ২০১১ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

ঝগড়ার কারণে ৭২ দিনের মাথায় বিচ্ছেদ হয় তাদের। ২০০৬ সালে কিড রক, পামেলা অ্যান্ডারসনের বিয়ে হলেও ১২২ দিনের মাথায় তা ভেঙে যায়। জেনিফার এসপোসিতো, ব্র্যাডলি কুপার দুজনেই একসঙ্গে সিদ্ধান্ত নিয়ে ১২২ দিনের মাথায় বিয়ে ভাঙেন। জেনিফার লোপেজ, ক্রিস জাডের বিয়ে টিকেছিল মাত্র ২১৮ দিন।

হলিউডের মতো বলিউডের কিছু সাড়াজাগানো জুটির বিয়ে বেশিদিন টেকেনি। প্রতিটা বিচ্ছেদ ছিল মনখারাপ করা। যা এখনও ‘টক অফ দ্য টাউন’। কিশোর কুমারের তৃতীয় বিয়ে ছিল যোগিতা বালির সঙ্গে। বিয়ের ২৪ মাস পর তাঁদের বিচ্ছেদ হয়। নেপালের শিল্পপতি সম্রাট দহলকে বিয়ে করেছিলেন মনীষা কৈরালা। ২৪ মাস পর তাঁদের ডিভোর্স হয়। মাত্র ১২ মাসের মধ্যে বিয়ে ভাঙে মুকেশ আগরওয়াল, রেখার। রেখার সঙ্গে ঝামেলা নিয়ে অবসাদে ভুগছিলেন তিনি। তখনই আত্মহত্যা করেছিলেন মুকেশ। বিপাশা বসুর স্বামী কর্ণ সিংহ গ্রোভারের দ্বিতীয় স্ত্রী ছিলেন জেনিফার উইনজেট। তাদের বিয়ে টিকেছিল মাত্র ২৪ মাস। -আজকাল

এখন সময়/শামুমো