নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে নিউ জিল্যান্ড। আজ শনিবার হ্যামিল্টনে দ্বিতীয় ওয়ানডেতে নিউ জিল্যান্ড আগে ব্যাট করে টম লাথামের বীরত্বে ৯ উইকেটে ২৬৪ রান করে। জবাবে ৩৪.১ ওভারে ১৪৬ রানে অলআউট হয়ে যায় ডাচরা। ১১৮ রানের জয়ে সিরিজ নিশ্চিত হয় কিউইদের।

অবশ্য টস হেরে ব্যাট করতে নামা নিউ জিল্যান্ডকে শুরুতে চেপে ধরেছিল নেদারল্যান্ডস। ৩২ রানেই তুলে নিয়েছিল কিউইদের ৫ উইকেট। আর ৮৯ রানে ৬টি। কিন্তু অধিনায়ক লাথামের বীরত্বে শেষ পর্যন্ত লড়াকু সংগ্রহ পায় স্বাগতিকরা। লাথাম শেষ পর্যন্ত অপরাজিত থেকে ১২৩ বল খেলে ১০টি চার ও ৫ ছক্কায় করেন ১৪০ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন ডগ ব্রাসওয়েল। এ ছাড়া হেনরি নিকোলস করেন ১৯ রান।

বল হাতে নেদারল্যান্ডসের লোগান ফন বিক ৪টি ও ফ্রেড ক্লাসেন ৩টি উইকেট নেন।

রান তাড়া করতে নেমে ৪ রানেই ২ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। সেখান থেকে বিক্রমজিৎ সিং ও বাস ডে লিদে ৭৭ রানের জুটি গড়ে প্রতিরোধের চেষ্টা চালান। এই জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৪৬ অলআউট হয়ে যায় ডাচরা।

বিক্রমজিৎ ৩১ ও লিদে ৩৭ রান করেন। ১৮ রান করেন মাইকেল রিপন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে নিউ জিল্যান্ডের মাইকেল ব্রাসওয়েল ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন ইস শোধি ও কাইল জেমিসন। ম্যাচসেরা নির্বাচিত হন লাথাম।