বারী হোম কেয়ার নিউইয়র্ক স্টেটের ডিপার্টমেন্ট অফ হেলথ কর্তৃক ‘এলএফআই’ হিসেবে মনোনীত হয়েছে। এ বিষয়ে বারী হোম কেয়ারের কর্ণধার আসেফ বারী টুটুল জানান, বারী হোম কেয়ার নিউইয়র্ক স্টেটের ডিপার্টমেন্ট অফ হেলথ কর্তৃক লীড ফিস্কাল ইন্টারমিডিয়ারী কন্ট্রাক্টিং এটেস্টেশান কর্মসূচির আওতায় সিডিপ্যাপ (কনজ্মুার ডিরেক্টেড পার্সোনাল এসিসট্যান্স প্রোগ্রাম) এর জন্য লীড ফিস্কাল ইন্টারমিডিয়ারী (এলএফআই) হিসেবে মনোনীত হওয়ায় আমরা গর্বিত। এটি একটি বড় অর্জন।

তিনি বলেন, নিউইয়র্ক স্টেটের ডিপার্টমেন্ট অফ হেলথ-এর উপরোক্ত কর্মসূচির আওতায় ২০২০ সালের মার্চ মাসের পূর্বে যে সমস্ত হোমকেয়ার এজেন্সির গ্রাহক সংখ্যা একটি নির্দিষ্ট সীমায় পৌঁছাতে সক্ষম হয়েছিল, সে সকল হোম কেয়ার প্রতিষ্ঠানকেই লীড ফিস্কাল ইন্টারমিডিয়ারী (এলএফআই) হিসেবে মনোনীত করা হয়েছে। যে সকল হোমকেয়ার (সিডিপ্যাপ) এজেন্সি উপরোক্ত গ্রাহক সীমা অতিক্রম করতে সক্ষম হয়নি সে সকল প্রতিষ্ঠানকে লীড ফিস্কাল ইন্টারমিডিয়ারী (এলএফআই) হিসেবে চিহ্নিত হোমকেয়ার প্রতিষ্ঠানের মাধ্যমে গ্রাহকদের সেবা প্রদান করতে হবে। সংকুচিত বাজেট এবং পর্যাপ্ত জনবলের অভাবে নিউইয়র্ক স্টেট ডিপার্টমেন্ট অফ হেলথ হোমকেয়ার প্রতিষ্ঠান সমূহকে যথাযথ তদারকির জন্য লীড ফিস্কাল ইন্টারমিডিয়ারী কন্ট্রাক্টিং এটেস্টেশান কর্মসূচির প্রবর্তন করেছে।

বারী হোম কেয়ারের চেয়ারম্যান মুনমুন হাসিনা বারী বলেন, এই অর্জন শুধু আমাদের একার নয়, আমাদের সকল গ্রাহক, শুভানুধ্যায়ী ও কমীর্রাও এর অংশীদার। তাই প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমি তাদের সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।