যুক্তরাষ্ট্রের মুসলিম কমিউনিটির চাহিদা মেটাতে নতুন আঙ্গিকে যাত্রা শুরু করেছে এমসি টেলিভিশন। প্রবাসে মুসলিম সম্প্রদায় ও ইসলামের খেদমতে কাজ করবে এমন ঘোষণা দিয়ে দু’মাস আগে যাত্রা শুরু করে টেলিভিশনটি। তবে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে গত ৮ মার্চ।

পবিত্র রমজানে ‘সত্যের সন্ধানে আল কোরআন’ এ শিরোনামে নতুন একটি অনুষ্ঠানমালা শুরু করছে এমসি টেলিভিশন। এ উপলক্ষে গত ৮ মার্চ তহবিল সংগ্রহ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন এমসি টেলিভিশনের চেয়ারম্যান কাজী শামসুল হক ও সঞ্চালনা করেন নির্বাহী পরিচালক ফকির সেলিম।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র প্রবাসী মুসলিম কমিউনিটির নেতারা বলেন, যুক্তরাষ্ট্রের মুসলিম কমিউনিটির জন্য একটি ভালো মানের টেলিভিশনের প্রয়োজন। আর এ চাহিদা মেটাতে সক্ষম হবে এমসি টেলিভিশন।

তারা বলেন, পৃথিবীতে সব প্রযুক্তিকেই ভালো কাজে ব্যবহার করা যায়। আধুনিক যুগে নতুন নতুন প্রযুক্তিকে ইসলামের খেদমতে ব্যবহার করুন। প্রতিটি জিনিসকে ভালো কাজেও ব্যবহার করা যায়, আবার মন্দ কাজেও ব্যবহার করা যায়। দোষ কিন্তু জিনিসের বা প্রযুক্তির নয়। বরং এখানে ব্যবহারকারী মূলত দায়ী। আমরাও যদি প্রযুক্তিকে সঠিকভাবে ব্যবহার করি তাহলে তা হবে ইসলাম ও মুসলিমদের জন্য কল্যাণকর।

এমসি টেলিভিশনের কর্মকর্তারা বলেন, আমরা ইসলামিক অনুষ্ঠানের পাশাপাশি প্রবাসীদের সংবাদসহ সব ধরনের অনুষ্ঠান প্রচার করব। সংবাদমাধ্যমে ‘হলুদ সাংবাদিকতার’ যে প্রবাদ রয়েছে এমন দিন আসবে সেদিন এ শব্দটিও মুছে যাবে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- এমসি টেলিভিশনের চেয়ারম্যান কাজী শামসুল হক, নির্বাহী পরিচালক ফকির সেলিম, প্রেসিডেন্ট ও সিইও আব্দুর রব চৌধুরী মিরন, বাণিজ্যিক পরিচালক ফারহানা চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার, নার্গিস আহমেদ, টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, দ্য অপটিমিস্টের প্রেসিডেন্ট মিনহাজ আহমেদ শাম্মু, জয়নাল আবেদীন, প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, আকবর হায়দার কিরন, রিয়েল এস্টেট ব্যবসায়ী নুরুল আজিম, আলমগীর খান আলম, মাকসুদুল চৌধুরী, আবুল কাশেম, মেহের চৌধুরী, আবিদ রহমান, জাসির, মীর্জা প্রপেল, আব্দুস সাত্তার, এম মুজিব, জাহিদ রহমান, রিজু আহমেদ, সাজ্জাদ হোসেন ও রাজিব প্রমুখ।