বিশ্ব ভ্রমণ করার নেশা যাদের রয়েছে তারা এক বাহনেই ১৩৫টি দেশ ঘুরে বেড়ানোর সুযোগ পাবেন। ভ্রমণপিয়াসীদের জন্য এমন সুযোগ করে দিয়েছে বিলাসবহুল প্রমোদতরী এমভি জেমিনি। এই জাহাজে আপনি ঘুরতে পারবেন ৪ মহাদেশ এবং ১৩৫টি দেশ।

এমভি জেমিনিতে বিশ্ব ঘুরে দেখতে আপনার সময় লাগবে ৩ বছরের মতো। তবে এ জন্য গুণতে হবে মোটা অঙ্কের টাকা।

প্রতি বছরের জন্য ২৯ হাজার মার্কিন ডলার খরচ করতে হবে। বাংলাদেশের টাকার যার মূল্য ৩১ লাখ ৫৫ হাজার ৪৬৬ টাকা। এই টাকায় সংযুক্ত থাকবে খাবার খরচও। এমবি জেমিনিতে ১ লাখ ৩০ হাজার মাইল পাড়ি দেওয়ার পর দেখতে পারবেন বিশ্বের ১৩টি ‘ওয়ান্ডারস অব দি ওয়ার্ল্ড’। এ ছাড়াও দেখা মিলবে বিশ্বের ৩৭৫টি পোর্টের মধ্যে ২০৮টি পোর্ট।

বিলাসবহুল প্রমোদতরী এমভি জেমিনিতে রয়েছে ৪০০ কেবিন। জাহাজটি ১০৭৪ জন যাত্রী ধারণ করতে পারে। জাহাজটি ইস্তাম্বুল, বার্সেলোনা এবং মিয়ামি থেকে ছেড়ে যায়।

সমুদ্রযাত্রার প্রকৃতি ও সময় বিবেচনায় রেখে জাহাজে আছে দুটি মিটিং রুম, ১৪টি অফিস, একটি ব্যবসায়িক লাইব্রেরি, একটি আরামদায়ক লাউঞ্জ ও একটি ক্যাফে, ওয়াইফাই, প্রিন্টার, কনফারেন্স সরঞ্জাম ও স্ক্রিনসহ দূরবর্তী কাজের সুবিধা। জাহাজে একটি ম্যাচমেকিং স্কিম রয়েছে। যেখানে যাত্রীরা বিভিন্ন সময় ও মৌসুমে চাইলে অন্য কারও সঙ্গে একটি কেবিন ভাগাভাগি করতে পারবেন। আরও নানা ধরনের সুযোগ সুবিধা থাকছে এমভি জেমিনিতে।

এমভি জেমিনিতে ১৩৫টি দেশের নয়নাভিরাম ১০০টির মতো ক্রান্তীয় দ্বীপপুঞ্জ এবং পাহাড় ও পর্বতের দেখা মিলবে। দেখতে পারবেন রিও ডি জেনিরোর ক্রাইস্ট দ্য রিডিমার মূর্তি, ভারতের আগ্রার তাজমহল, মেক্সিকোর চিচেন ইতজা, গিজার পিরামিড, মাচু পিচু ও চীনের গ্রেটওয়ালসহ নানা স্থাপনা। দেখতে পারবেন ১০৩টি গ্রীষ্মমণ্ডলীয় দ্বীপ।