বিশিষ্ট শিল্পপতি, বিএনপির কেন্দ্রীয় নেতা ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আমিন উর রশিদ ইয়াছিনকে নাগরিক সংবর্ধনা প্রদান করেছে কুমিল্লা মহানগর সোসাইটি অব নর্থ আমেরিকা। জ্যামাইকার মতিন পার্টি হলে গত ৬ জুন মঙ্গলবার সন্ধ্যায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি ইসতিয়াক রুমির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সারোয়ার খান বাবুর পরিচালনায় অনুষ্ঠানে আন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও যুক্তরাষ্ট্র বিএনপি নেতা এডভোকেট এসএম জামাল ইউ আহমেদ জনি, সাবেক চেয়ারম্যান রুহুল কুদ্দুস, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম মুন্সী, দ্বেবীদ্বার কলেজের সাবেক ভিপি জহিরুল ইসলাম মোল্লা, আরকুর পরিচালক মোহাম্মদ জসিম, শফিকুল রহমান শফিক, কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল খালেক, সভাপতি আবুল খায়ের আখন্দ, কাজী আসাদ উল্লাহ প্রমুখ।অনুষ্ঠানে প্রবাসী কুমিল্লাবাসী ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবর্ধনায় বিএনপি নেতা হাজী আমিন উর রশিদ ইয়াছিন বলেন, আগামীতে বিএনপি সরকার গঠন করলে কুমিল্লা বিভাগ বাস্তবায়ন হবে, কুমিল্লা নামেই বিভাগ হবে। এই দাবি জানিয়ে তিনি বলেন, কোন ব্যক্তির বাড়ি কুমিল্লায় এজন্য কুমিল্লা নামে বিভাগ হবে না এটি কুমিল্লাবাসী মেনে নেবে না। তিনি কুমিল্লাকে আরও এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করে বলেন, আমি সংসদ সদস্য নির্বাচিত হলে কুমিল্লাকে ট্যুরিজম নগরী হিসেবে গড়ে তোলাসহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে।
তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার জন্য তত্ত্বাবধায়ক সরকারের বিকল্প নেই। তত্ত্বাবধায়ক সরকারের পক্ষেই কেবল একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব। কোন দলীয় সরকারের অধীনে সেটি সম্ভব নয় অনুষ্ঠানে হাজী আমিন উর রশিদ ইয়াছিনকে সংগঠনের পক্ষ থেকে কুমিল্লা মহানগর সোসাইটির দপ্তর সম্পাদক কাজী আবু নাসের, মো: কামাল ভূইয়া লিটন, আশিক এলাহী, কামরুল, কামরুজ্জামান শামীমসহ অন্যান্যরা ফুলেল জানান। হাজী আমিন উর রশিদ ইয়াছিন এ আয়োজনের জন্য আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানান।
সংগঠনের সভাপতি ইসতিয়াক রুমি এবং সাধারণ সম্পাদক সারোয়ার খান বাবু অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এ পর্যন্ত কুমিল্লা মহানগরীর শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ যারাই নিউইয়র্কে এসেছেন সবাইকে কুমিল্লা মহানগর সোসাইটি অব নর্থ আমেরিকার পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে এবং ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে। তারা সব সময় কুমিল্লা মহানগরীর আর্থ-সামাজিক উন্নয়নে কুমিল্লা মহানগর সোসাইটি অব নর্থ আমেরিকা পাশে থাকবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন উল্লেখ্য, বাংলাদেশের বিশিষ্ট শিল্পপতি ও বিএনপি নেতা হাজী আমিন উর রশিদ ইয়াছিন এক ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে আসেন।