অর্থের বিনিময়ে রেফারিকে প্রভাবিত করে ফলাফল নিজেদের পক্ষে আনার অভিযোগ উঠেছিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনার বিরুদ্ধে। ফলে হুমকিতে পড়েছিল তাদের চ্যাম্পিয়নস লিগে খেলা। বিষয়টি নিয়ে তদন্ত শুরুর পর আপাতত স্থগিত করেছে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা। সেই সঙ্গে আগামী ২০২৩-২৪ মৌসুমে বার্সেলোনাকে চ্যাম্পিয়নস লিগে খেলার ছাড়পত্র দিয়েছে সংস্থাটি।

তবে উয়েফা জানিয়েছে, বার্সেলোনার বিপক্ষে ওঠা অভিযোগের বিষয়ে ভবিষ্যতে কোনো প্রমাণ পাওয়া গেলে তদন্ত কার্যক্রম আবারও শুরু করবে সংস্থাটি।

গত ফেব্রুয়ারিতে বার্সেলোনার বিরুদ্ধে রেফারিকে অনৈতিক অর্থ প্রদানের অভিযোগ আসে। স্পেনের প্রসিকিউর অফিস জানায়, সে সময়কার লা লিগা রেফারিদের টেকনিক্যাল কমিটির সহসভাপতি হোসে মারিয়া এনরিকেসকে অনৈতিকভাবে অর্থ দিয়েছিল বার্সা। যা ম্যাচের ফলাফলে প্রভাব ফেলেছে। তবে এটি বার্সেলোনা এবং এনরিকেস দুই পক্ষই অস্বীকার করেছে। ২০০১ থেকে ২০১৮ সালের মধ্যে নেগেইরোর কোম্পানিকে ৭৩ লাখ ইউরো দেওয়ার অভিযোগ আছে বার্সার বিরুদ্ধে।

এদিকে, উয়েফা তাদের তদন্ত কার্যক্রম স্থগিত করলেও তদন্ত কাজ চালিয়ে যাবে এথিকস অ্যান্ড ডিসিপ্লিনারি ইন্সপেক্টরকে (ইডিআই)। এ সময়ে ইডিআইকে অবহিত রাখতে এবং অনুরোধ করা সমস্ত নথি ও তথ্য দিতে বার্সেলোনা বাধ্য থাকবে বলেও উয়েফার এক বিবৃতিতে বলা হয়।