সাবেক ক্লাব বার্সেলোনা বা সৌদি আরবের ক্লাব আল হিলালে নয়, যুক্তরাষ্ট্রে পাড়ি দিচ্ছেন লিওনেল মেসি। সব গুঞ্জনকে উড়িয়ে মেজর লিগের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন আর্জেন্টাইন তারকা। এমন খবর মেসি নিজেই নিশ্চিত করেছেন।

বুধবার রাতে স্পেনের দুটি ক্রীড়া পত্রিকা মুন্দো দেপোর্তিভো ও স্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে মেসি মায়ামিতে যোগ দেওয়ার খবরটি জানান। মেসি বলেন, ‘আমি মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখনও চুক্তির সব কাজ সারতে পারিনি। এখনও কিছু বিষয় বাকি আছে। তবে আমরা এই লক্ষ্যে সামনে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

এর আগে মেসিকে মায়ামি দলে ভেড়াচ্ছে বলে দাবি করেছিল বিবিসি, গোল ডট কম ও ডেইলি মেইল। প্রতিবেদন বলা হয়েছিল, দক্ষিণ ফ্লোরিডা ভিত্তিক ক্লাবটিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন মেসি।

যদিও এর আগে জানা যায়, মেসির সবচেয়ে বেশি আগ্রহ ছিল বার্সেলোনায় প্রত্যাবর্তনে। তবে ক্লাবটির আর্থিক জটিলতা রয়ে গেছে এখনো। বিষয়টি নিয়ে নাকি মেসিও বিরক্ত। তাই শৈশবের ক্লাবটিতে মেসির প্রত্যাবর্তন সম্ভবপর হয়ে ওঠেনি। জনপ্রিয় ক্রীড়াবিষয়ক গণমাধ্যম এল ইক্যুয়েপে জানিয়েছে, বার্সায় যোগ দিতে মেসির ইতস্ততের কারণ ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তার প্রতি মেসির অবিশ্বাসও।

এদিকে সৌদিতে যাওয়া নিয়ে এল ইক্যুয়েপে জানিয়েছে, বিশাল অংকের প্রস্তাব আসলেও মরুভূমির দেশটিতে যেতে রাজি নন মেসি ও তার স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো। সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন তারা।

গোল ডটকম তাদের প্রতিবেদনে বলেছে, ইন্টার মায়ামি তাদের বাণিজ্যিক অংশীদার অ্যাপল এবং অ্যাডিডাসের সহায়তায় মেসিকে দলে ভেড়ানোর দৌড়ে জিতেছে। প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাপল টিভি প্লাস তাদের আয়ের একটি অংশ মেসিকে দেবে। আর অ্যাডিডাসও তাকে লভ্যাংশ দেওয়ার জন্য চুক্তি প্রস্তাব দিয়েছে।