দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে এখন পর্যন্ত ১৬৭ জনের মৃত্যু হলো। আর শনিবার নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৮৮ জন। এর আগের দিন শুক্রবার ডেঙ্গুতে একজন মারা যান। আর আক্রান্ত হন ৪৯৮ জন। এ নিয়ে চলতি মাসের ৫ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৭৫ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের। এ বছর ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ১৯৯ জন।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, বর্তমানে দেশের সরকারি- বেসরকারি হাসপাতালে মোট ৩ হাজার ৭৩৭ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪৭টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ২২৫৪ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭৪ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১৪ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি ভর্তি হয় রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯৪ জন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯৩ জন, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের (মিটফোর্ড হাসপাতাল) ১৪১ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ১২৭ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১১৮ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ৯৪ জন এবং বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটে ৭৩ জন। এ ছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৮ হাজার ২৯৫ জন।

রাকিব/এখন সময়