কাশ্মীরে বন্দুকযুদ্ধে জঙ্গি-সেনাসহ নিহত ৪

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীর রাজ্যে সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে দুই দফায় টানা ১০ ঘন্টা বন্দুকযুদ্ধ হয়েছে। শুক্রবার ও শনিবার চলা এ বন্দুকযুদ্ধে দুই জঙ্গিসহ মেজর পদাধিকারী এক ভারতীয় সেনা কর্মকর্তাসহ অপর এক সেনা সদস্য নিহত হয়েছেন। সূত্র: এনডিটিভি

শুক্রবার রাজ্যের প্রধান শহর শ্রীনগর থেকে ৫৫ কিলোমিটার দূরে শোপিয়ান এলাকার মালিনো গ্রামের একটি বাড়িতে তিন জঙ্গি অবস্থান নিয়েছে এমন খবরের ভিত্তিতে বাড়িটি ঘিরে ফেলে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এ সময় জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হলে জবাবে তারা গুলিবর্ষণ শুরু করে জঙ্গিরা।

শুক্রবার প্রথম দফায় দুপক্ষের মধ্যে লড়াই শুরু হয়। এ লড়াই ছয় ঘন্টা স্থায়ী ছিল। এ সময় জঙ্গিদের গুলিতে ভারতীয় সেনা কর্মকর্তা ও সেনা সদস্য নিহত হন।  অন্যদিকে সেনাদের গুলিতে নিহত হয় দুই জঙ্গি। অবশ্য এক জঙ্গি বাড়ির ভেতরে অবস্থান নিয়ে থাকে।

এরপর শনিবার সকাল থেকে আবার টানা ৪ ঘণ্টা লড়াই চলে। অবশেষে বাড়ির মধ্য থেকে আর কোনো পাল্টা আক্রমণ না আসায় গোলাগুলি বন্ধ হয়। ধারণা করা হচ্ছে, ভেতরে অবস্থানকারী জঙ্গিও নিহত হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছে।

দুই জঙ্গির মৃতদেহ পাওয়া গেলেও শেষ খবর পাওয়া পর্যন্ত এক জঙ্গির লাশের অনুসন্ধান চালাচ্ছিল সেনারা।

You Might Also Like