সাংবাদিক সম্মেলনে ঘোষণা : ‘স্কাই ক্যাবল’ উদ্বোধন

সাংবাদিক সম্মেলনে  স্কাই ক্যাবলের ৩ পরিচালক বলেছেন ব্যবসা নয়, বিনোদন আর কমিউনিটি সার্ভিসের দৃষ্টি ভঙ্গি নিয়েই বাজারে এসেছে স্কাই ক্যাবল। উদ্বোধনী সংবাদ সম্মেলনে তারা আরো জানান স্কাই ক্যাবল চালুর পর কমিউনিটিতে আশানুরূপ সাড়া পাওয়া গেছে। নাম মাত্র মূল্যে উত্তর আমেরিকা প্রবাসী বাংলাদেশীরা স্কাই ক্যাবলের গ্রাহক হতে পারবেন। ইতিমধ্যেই অর্ধ শতাধিক প্রবাসী বাংলাদেশী স্কাই ক্যাবল-এর গ্রাহক হয়েছেন। এই ক্যাবলের মাধ্যমে বাংলাদেশের জনপ্রিয় প্রায় সকল টিভি দেখা যাবে। তাছাড়া নিউইয়র্কসহ দেশ-বিদেশের যেকোন টিভি চ্যালের আমরা সম্প্রচার করতে আগ্রহী। সকল টিভির জন্যই স্কাই ক্যাবল’র দ্বার খোলা থাকবে।

সিটির জ্যাকস হাইটস্থ টক অব দ্যা টাউন রেষ্টুরেন্টে গত ১৫ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে স্কাই ক্যাবল পরিচালনা পরিষদের তিন পরিচালক এসব কথা বলেন।

sky-2সাংবাদিক সম্মেলনে স্কাই ক্যাবল-এর অন্যতম পরিচালক ও নিউইয়র্ক থেকে সম্প্রারিত প্রথম ২৪ ঘন্টার বাংলা চ্যানেল ‘বাংলা টিভি’র মহাপরিচালক মীর শিবলী ছাড়াও প্রতিষ্ঠানটির অপর দুই পরিচালক সাজ্জাদ হোসাইন ও রিজু মোহাম্মদ স্কাই ক্যাবল বাজারজাত সম্পর্কিত সর্বশেষ তথ্য তুলে ধরেন।

সাংবাদিক সম্মেলনে রিজু মোহাম্মদ বলেন, ‘বিনোদন সবার জন্য, সব সময় হাতে হাতে’ আর ‘অলমোস্ট ফ্রি’ শ্লোগান বাজারজাত করা হয়েছে বাংলাদেশী মালিকানাধীন টিভি বক্স ‘স্কাই ক্যাবল’। এই ক্যাবল ‘হাই ডেফিনেশন’ বক্সের মাধ্যমে ঘরে বসেই বাংলাদেশের প্রায় সবগুলো টিভি চ্যানেলসহ ভারতীয় ও আমেরিকান একাধিক চ্যানেল সরাসরি দেখা যাবে। চ্যানেলগুলোর মধ্যে শিশু-কিশোরদের জন্য কার্টুন, ক্রীড়ামোদীদের জন্য স্পোর্টস চ্যানেল ও ধর্মপ্রাণ দর্শক-শ্রোতাদের জন্য ইসলামিক চ্যানেলও থাকবে। সেই সাথে থাকবে স্কাই ক্যাবল-এর নিজস্ব ৫টি চ্যানেল। চ্যানেলগুলো হচ্ছে: স্কাই বাংলা, স্কাই মিউজিক, স্কাই মুভি, স্কাই স্পোর্টস ও স্কাই কোরআন।  এছাড়াও থাকবে ডিভিআর সুবিধা। যার মাধ্যমে আপনার পছন্দের অনুষ্ঠান আপনার সময়মত দেখতে পাবেন। তাছাড়া অনডিমান্ড থেকে দেখা যাবে বাংলা ও ভারতীয় মুভিসহ বিভিন্ন টিভি অনুষ্ঠান। স্কাই ক্যাবল ব্যবহারের জন্য শুধু থাকতে হবে ইন্টারনেট সংযোগ। তিনি বলেন, ইতিপূর্বে ক্যাবল ব্যবসায় অর্জিত অভিজ্ঞতা নিয়ে আমরা স্কাই ক্যাবল সার্ভিস শুরু করেছি। ফলে অন্যান্য ক্যাবল পরিচালনায় যে সকল ত্রুটি-বিচ্যুতি রয়েছে তা সহজেই দূর করে ভালো ক্যাবল উপহার দেয়া সম্ভব হবে স্কাই ক্যাবল কর্তৃপক্ষের প্রত্যাশা।  বর্তমানে মাসিক ১৯.৯৯ ডলারে বিশেষ ডিলে স্কাই ক্যাবল সংযোগ দেয়া হচ্ছে। স্কাই ক্যাবল-এর যাত্রা উপলক্ষ্যে প্রথম সংযোগকারীদের ‘ডিভিআর’ ও ‘অনডিমান্ড সার্ভিস’ ফ্রি দেয়া হচ্ছে।

রিজু মোহাম্মদ বলেন, ২০০৫ সাল থেকে নিউইয়র্কে আইপি টিভি চালু হলেও মূলত: ২০০৭ সাল থেকে আইপি টিভি কমিউনিটিতে ব্যাপকভাবে প্রচার লাভ করে। আমরা শুরু থেকেই আইপি টিভি সংশ্লিস্ট বিভিন্ন প্রতিষ্ঠান পরিচালনার সাথে জড়িত ছিলাম।

এক প্রশ্নের উত্তরে স্কাই ক্যাবল’র পরিচালকবৃন্দ বলেন, স্কাই বাংলা চ্যানেলে উত্তর আমেরিকার বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন অনুষ্ঠান, স্কাই মিউজিকে প্রবাসী ও বাংলাদেশী শিল্পীদের মিউজিক ভিডিও, স্কাই মুভিতে বাংলা মুভি, স্কাই স্পোর্টস-এ সব ধরনের খেলাধুলা আর স্কাই কোরআন-এ বাংলা তরজমাসহ পবিত্র আল কোরআনসহ বিভিন্ন ইসলামিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

এক প্রশ্নের উত্তরে তারা বলেন, স্বল্প মূল্যে উত্তর আমেরিকার ঘরে ঘরে স্কাই ক্যাবল পৌছে দিতে আমরা বদ্ধ পরিকর। নগদ অর্থ বা চেক ছাড়াও ক্রেডিট কার্ডের মাধ্যমে গ্রাহক ফি গ্রহণ করা হবে।

অপর এক প্রশ্নের উত্তরে তারা বলেন, আমাদের গ্রাহক সেবার জন্য আমরা বদ্ধ পরিকর এবং এই সার্ভিসের জন্য সকল প্রকার আইনগত পদক্ষেপ নেয়া হয়েছে।

স্কাই ক্যাবল-এর সংযোগ পেতে লগইন করুন www.myskycable.com

You Might Also Like