নতুন ইতিহাস গড়লো নেদারল্যান্ড

 টানা তিন ম্যাচ হারার পর শেষ ম্যাচে অবিশ্বাস্য জয় পেয়েছে নেদারল্যান্ড। শেষ ম্যাচে জয় পাওয়ার পরও টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিতে হচ্ছে দলটিকে। সোমবার ইংল্যান্ডকে ৪৫ রানে হারিয়ে নতুন ইতিহাস গড়ে দলটি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টি-২০ বিশ্বকাপের সুপার টেনে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। আর ব্যাটিংয়ে পাঠায় ডাচদের। স্কোরবোর্ডে ৩৪ রান জমা হতেই ব্রডের বলে বিভ্রান্ত হয় মিচেল সোয়াট। দ্বিতীয় উইকেটে ওয়েসলি বারেসির সঙ্গে ৫০ রানের জুঁটি গড়েই বোপারার শিকার হয় স্টিফান মাইবার্গ। তৃতীয় উইকেটে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেনি টম কুপার। দলীয় ১১০ রানে ব্রডের দ্বিতীয় শিকার হন তিনি। ফের উইকেট হারায় নেদারল্যান্ড। ব্যক্তিগত ৭ রান করে ব্রডের তৃতীয় শিকার হয় পিটার বোরেন। ২০তম ওভারের চার বল হাতে থাকতেই আরেকটি উইকেট হারায় নেদারল্যান্ড। দলীয় ১৩১ রানে জাদরানের বলে বিভ্রান্ত হয় ওয়েসলি বারেসি। তিনি সাজঘরে ফেরার আগে ৪৫ বলে দুই ছয় ও দুই চারের সাহায্যে ৪৮ রান করেন। ফলশ্রুতিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৩৩ রান সংগ্রহ করে নেদারল্যান্ড।

১৩৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারের ১৪ বল আগেই ইংল্যান্ডের ইনিংস গুটিয়ে যায়। শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। স্কোর বোর্ডে ৩২ রান জমা হতেই ৪ উইকেটের পতন ইংলিশদের। শেষ পর্যন্ত বড় কোনো পার্টনারশিপ তৈরি করতে ব্যর্থ হয়ে ৮৮ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস।

ইংল্যান্ডের পক্ষে এলেক্স হেলস ১২, রবি বোপারা ১৮ ও জাদরান ১৪ রান ছাড়া আর কেউ দুই অঙ্কের গড়ে প্রবেশ করতে পারেনি।

নেদারল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেন মুদাচ্ছার বুখারি ও লোগান ফন বিক।

You Might Also Like