রাশিয়ায় ইরানি সমরাস্ত্র পাঠানোর বিষয়ে সংবাদ মাধ্যমে যে খবর এসেছে তা সত্য নয় বলে জানিয়েছে তেহরানে অবস্থিত রুশ দূতাবাস।

আজ (রোববার) তেহরানে অবস্থিত রুশ দূতাবাস এক বিবৃতিতে জানিয়েছে যে রাশিয়ায় ইরানি সমরাস্ত্র পাঠানো হয়েছে বলে কিছু সংবাদ মাধ্যমে যে খবর এসেছে তা ডাহা মিথ্যা এবং বাস্তবতার সঙ্গে এর কোনো মিল নেই।

সম্প্রতি লন্ডন ভিত্তিক দৈনিক পত্রিকা গার্ডিয়ান দাবি করেছে, ইউক্রেন যুদ্ধে ব্যবহার করার জন্য রাশিয়ার কাছে ইরাকের মধ্য দিয়ে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র এবং ইরান থেকে ক্ষেপণাস্ত্র প্রতিরোধ ব্যবস্থা বভার-৩৭৩ পাঠানো হয়েছে।

এদিকে, লন্ডনে অবস্থিত ইরানি দূতাবাস গার্ডিয়ানে প্রকাশিত এ খবরকে ভিত্তিহীন এবং অপেশাদার হিসেবে আখ্যায়িত করে তা প্রত্যাখ্যান করে।

এ সম্পর্কে লন্ডনস্থ ইরান দূতাবাস একটি টুইটার বার্তা প্রকাশ করেছে, ‘ইরাক থেকে চোরাচালানের মাধ্যমে রাশিয়ার কাছে ইরানি অস্ত্র পাঠানো হচ্ছে’ বলে গার্ডিয়ান যে খবর ছেপেছে তা সম্পূর্ণ কল্পকাহিনী, অবাস্তব ও ভিত্তিহীন। দূতাবাস আরো লিখেছে, মধ্যপ্রাচ্যের ঘটনাপ্রবাহের সঙ্গে ইউক্রেন পরিস্থিতিকে সম্পর্কযুক্ত করা এবং এ ঘটনায় ইরানের নাম জড়ানোর চেষ্টা চালিয়ে সম্পূর্ণ অপেশাদার ও অগ্রহণযোগ্য আচরণ করেছে গার্ডিয়ান। এর মাধ্যমে নিজ পাঠকদের অপমান করেছে ব্রিটিশ পত্রিকাটি। #

পার্সটুডে