বনানীর বাসা থেকে প্রধানমন্ত্রীর আত্মীয়ের লাশ উদ্ধার

রাজধানীর বনানী এলাকার একটি বাসা থেকে যুক্তরাজ্য প্রবাসী এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। মেজবাহ উদ্দিন আহমেদ (৭২) নামের ওই ব্যক্তি গত ৩ নভেম্বর দেশে আসেন। তার বাড়ি মুন্সীগঞ্জ জেলার টুঙ্গিবাড়িতে। তিনি প্রধানমন্ত্রীর দূর সম্পর্কের আত্মীয় বলে পুলিশ জানিয়েছে। মেজবাহ উদ্দিন সম্পর্কে শেখ হাসিনার খালাতো ভাই শেখ শহীদুল ইসলামের চাচা শ্বশুর বলে জানা গেছে। তিনি তিন সপ্তাহ আগে ঢাকায় আসেন।

মৃত্যুর কারণ সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। এ ঘটনায় বাসার নিরাপত্তারক্ষী ও কেয়ারটেকারসহ তিনজনকে পুলিশ আটক করেছে। বনানীর ২৫/এ নম্বর রোডের ছয় তলার ওই বাসায় পাঁচ তলায় নিজের ফ্ল্যাটে থাকতেন মেজবাহ উদ্দিন। আশেপাশের ফ্ল্যাটে তার আত্মীয়া থাকেন।

বনানী থানার ওসি ভূইয়া মাহাবুব হোসেন বলেন, স্বজনরা রাত থেকে তাকে মোবাইলে ফোনে পাচ্ছিলেন না। শুক্রবার সকালে আত্মীয়রা এসে দরজা ভেঙে দেখেন তিনি মৃত। মৃতদেহ পড়ে ছিল বিছানার পাশে মেঝের ওপর। বিছানা ও বাথরুমের বেসিনে রক্তের ছোপ ছোপ দাগ পাওয়া গেছে। তিনি বলেন, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে। ময়নাতদন্ত ছাড়া মৃত্যুর কারণ বলা সম্ভব নয়।তবে তিনি জানান, ঐ বাসায় তিনি একাই থাকতেন। নিজেই রান্না করে খেতেন।

জাতীয় পার্টির মঞ্জু গ্রুপের নেতা শেখ শহীদুল ইসলাম এরশাদের আমলে মন্ত্রী ছিলেন।মেজবাহ উদ্দিনের ভাতিজা শাহেদ জামিল জানান, মেজবাহ উদ্দিন বিদেশে থাকতেন। তার স্ত্রী শ্রীলঙ্কার নাগরিক। তাদের দুই মেয়ে যুক্তরাজ্যেই থাকেন।

You Might Also Like