সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

অবৈধ পরিবহন বন্ধসহ সাত দফা দাবিতে সিলেট বিভাগের চার জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। সিলেট বিভাগ সড়ক পরিবহন মালিক শ্রমিক সংগ্রাম পরিষদের আহ্বানে মঙ্গলবার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়।

এ ব্যাপারে হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ সদস্য সচিব শফিকুর রহমান চৌধুরী জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে।

তিনি জানান, সিএনজিচালিত অটোরিকশা, শ্যালো ইঞ্জিনচালিত নছিমন, করিমন, ভটভটি, হিউম্যান হলার ও ট্রাক্টরসহ অনুমোদনবিহিনী বিভিন্ন অবৈধ পরিবহন সিলেট বিভাগের বিভিন্ন জেলায় চলাচল করছে। এতে বৈধ ট্যাক্সধারী গণপরিবহনের মালিক-শ্রমিক ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

অবৈধ পরিবহন বন্ধে এর আগে বিভাগীয় কমিশনারের কাছে সাত দফা দাবিতে নেতৃবৃন্দ স্মারকলিপি দেন। এরপরও দাবি আদায় না হওয়ায় এ ধর্মঘটের ডাক দেওয়া হয় বলে জানান তিনি।

তাদের অন্যতম দাবিগুলো হচ্ছে- সিএনজিচালিত অটোরিকশা, লেগুনা, হিউম্যান হলারের নতুন করে রেজিস্ট্রেশন প্রদান বন্ধ, সরকারি সিদ্ধান্ত মোতাবেক অটোরিকশার সামনে ও পেছনে গ্রিল গেট সংযোগ, সিলেট বিভাগের সব জেলার মহাসড়কগুলোতে সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন অবৈধ পরিবহন চলাচল বন্ধ ও স্কুল-কলেজের সামনে ছাড়া সব গতিরোধক অপসারণ।

এ ছাড়া, পরিবহন মালিক শ্রমিকদের ওপর পুলিশের গুলি বর্ষণ ও এক জেলার গাড়ি অন্য জেলায় রিকুইজিশন বন্ধ করারও দাবি জানান তারা।

You Might Also Like