শুভ জন্মদিন মৌসুমী

৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে প্রবেশ। এর পর আর পেছন ফিরে তাকাতে হয়নি। প্রথম ছবিতেই জানিয়ে দেন চলচ্চিত্রে রাজত্ব করার জন্যই এসেছেন তিনি। দুই দশকেরও বেশি সময় ধরে ঢালিউডে ছড়াচ্ছেন মেধার দ্যুতি। বলছি চিত্রনায়িকা মৌসুমীর কথা। আজ ৩ নভেম্বর মৌসুমীর জন্মদিন।

নিজের জন্মদিন প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘বাবা যখন বেঁচে ছিলেন তখন প্রতিটি জন্মদিনই আমার অনেক চমৎকারভাবে কাটতো। আব্বু আমাকে নানানভাবে সারপ্রাইজড করতেন, আমি মুগ্ধ না হয়ে পারতাম না। আব্বু নেই, তাই এখন জন্মদিন নিয়ে আমার তেমন কোন পরিকল্পনা থাকেনা। তবে আম্মু মন খারাপ করেন বিধায় আমার স্বামী, আমার দুই সন্তান ফারদিন-ফাইজা জন্মদিনে আমাকে সারপ্রাইজড দেবার চেষ্টা করে।’

mowsumi-3

তার স্বামী চিত্রনায়ক ওমর সানী বলেন, ‘আল্লাহ যেন তাকে একজন সমালোচনাহীন মানুষে পরিণত করেন, আল্লাহ যেন তাকে একজন নামাজী মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করেন। তার অভিনয় দিয়ে, তার মেধা দিয়ে শ্রম দিয়ে সে যেন এদেশের একজন কিংবদন্তি নারীতে পরিণত হতে পারেন – আমার এই দোয়া থাকবে আজীবন।’

চলচ্চিত্রের কর্মব্যস্ততা নিয়েই কাটবে তার আজকের দিনটি। মৌসুমী জানান, দুপুরে চ্যানেল আইয়ে সিটিসেল তারকা কথন অনুষ্ঠানে অতিথি থাকছেন তিনি। অনন্যা রুমার প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন মৌসুমী বড়ুয়া। এই অনুষ্ঠানে মৌসুমী দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন।

বিকেলে ‘ভালোবাসবোই তো’ চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নেবেন। এই চলচ্চিত্রটির পরিচালক বেলাল আহমেদের মৃত্যুর পর ছবিটিতে অভিনয়ের পাশাপাশি পরিচালনার কাজটিও করতে হচ্ছে মৌসুমীকে। সন্ধ্যাটা কাটাবেন পরিবারের সঙ্গে।

উল্লেখ্য, প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন মৌসুমী। নারগিস আক্তার পরিচালিত ‘মেঘলা আকাশ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ ছাড়া নির্মাতা হিসেবেও সাফল্য দেখিয়েছেন তিনি। ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ মৌসুমী পরিচালিত প্রথম চলচ্চিত্র। সম্প্রতি তিনি নির্মাণ করছেন দশূন্য হৃদয়’ নামের একটি চলচ্চিত্র। আগামী ১৪ নভেম্বর মুক্তি পাচ্ছে মৌসুমী অভিনীত চলচ্চিত্র ‘এক কাপ চা’।

মৌসুমী অভিনীত সর্বশেষ চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে- ‘কিছু আশা কিছু ভালোবাসা’ (২০১৩), ‘দেবদাস’ (২০১৩), ‘প্রজাপতি’ (২০১১), ‘দুই পুরুষ’ (২০১১), ‘গোলাপী এখন বিলেতে’ (২০১০)।

You Might Also Like