এশিয়ান গেমস ক্রিকেটে বাংলাদেশের ব্রোঞ্চ পদক

এশিয়ান গেমস ক্রিকেটে হংকংকে ২৭ রানে হারিয়ে ব্রোঞ্চ পদক জয় লাভ করে বাংলাদেশ। আজ শুক্রবার ইওনহি ক্রিকেট স্টেডিয়ামে এ  খেলা শুরু হয়।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে বাংলাদেশ। ১৬৩ রানের টার্গেট তাড়া করতে নেমে৭ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে হংকং।

ব্যাট হাতে ৩৭ বলে ৪৬ রান করার পর বল হাতে ২ উইকেট নেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান।

ইনিংসের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দলীয় ১৮ রানে থেমে যান আনামুল হক বিজয় (১১)। দ্বিতীয় উইকেটে শামসুর রহমান ও তামিম ইকবাল ৩৪ রান যোগ করেন। এরপর তামিম ইকবাল ২২ রানে সাজঘরের পথ ধরেন। টিকতে পারেননি শামসুর রহমানও। ২৬ রানে আটকে যায় তার ইনিংস।

এরপর ব্যাটিংয়ে নেমে সাকিব আল হাসান দ্রুত রান তুলে নেন। ৩৭ বলে ২ ছক্কায় ৪৬ রান করেন। তাকে যোগ্য সঙ্গ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২১ বলে ১টি চার ও ২টি ছক্কায় ৩৫ রান করেন তিনি।

হংকংয়ের হয়ে নাদিম আহমেদ ৩৬ রানে ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নেন নিজাকত খান ও আইয়াজ খান।

দুই স্পিনার সাকিব আল হাসান ও আরাফাত সানী ৫টি উইকেট নেন। সাকিব ২৩ রানে ২টি ও আরাফাত সানী ২২ রানে ৩ উইকেট নেন। ১টি উইকেট নেন রুবেল হোসেন।

হংকংয়ের হয়ে ব্যাট হাতে লড়াই করেন চাম্পান। ৩১ বলে ২টি চার ও ২টি ছক্কায় ৩৮ রান করেন তিনি। এ ছাড়া ইরফান আহমেদ ৩১ ও আইজাজ খান ২৬ রান করেন।

এশিয়ান গেমসে স্বর্ণ ধরে রাখার মিশন নিয়ে যাত্রা শুরু করে বাংলাদেশ। কোয়ার্টার ফাইনালে কুয়েতকে ২০৩ রানের বড় ব্যবধানে হারিয়ে শুভ সূচনাও করে লাল-সবুজ জার্সীধারীরা। কিন্তু সেমিফাইনালে ভাগ্যের কাছে হেরে যায় বাংলাদেশ। বৃষ্টির কারণে টস করে ফলাফল নির্ধারণের সিদ্ধান্ত নেন আম্পায়াররা। ভাগ্যদেবী সঙ্গে না থাকায় টসও বাংলাদেশের বিপক্ষে অবস্থান নেয়।

You Might Also Like