মস্কোর নির্মাণাধীন এক ভবন ড্রোন হামলার শিকার হয়েছে বলে জানিয়েছেন শহরের মেয়র সের্গেই সোবইয়ানিন। প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, মস্কোর মোজহাইস্ক ও খিমকি জেলার দুটি ড্রোন ভূপাতিত করতে সক্ষম হয়েছে তারা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, এখন পর্যন্ত কোনো হতাহতের খবর মেলেনি। কারা হামলা চালিয়েছে তাও নিশ্চিত নয় কর্তৃপক্ষ। তবে রুশ কর্মকর্তারা বলছেন, মস্কোকে লক্ষ্য করে সন্ত্রাসী হামলা চালিয়েছে ইউক্রেন। ইউক্রেনের পক্ষ থেকে এই বিষয়ে কিছু বলা হয়নি।

সাম্প্রতিক মাসগুলেতে রাশিয়ার ভেতরে এমন একাধিক ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এই নিয়ে টানা ষষ্ঠ রাতে মস্কোতে হামলা চালানো হলো। হামলার পর আজ বুধবার সকালে মস্কো বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করা হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, মস্কো সিটি কমপ্লেক্সের একটি নির্মাণাধীন ভবনে এই হামলা চালানো হয়। ড্রোনটি নিয়ন্ত্রণ হারিয়ে ভবনটিতে আঘাত আনে। পাঁচতলা ওই ভবনের বিপরীতে থাকা ভবনের বেশ কয়েকটি জানালার কাঁচ ভেঙে যায়।

ড্রোন হামলার এই ঘটনা নিয়ে কথা বলেছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে জানায়, মস্কোতে এমন ড্রোন হামলা যুক্তরাষ্ট্র সমর্থন করে না। তারা জানায়, আত্মরক্ষার কৌশল নির্ধারণের সিদ্ধান্ত ইউক্রেনের। আর রাশিয়া চাইলে যেকোনো সময় প্রতিবেশী দেশ থেকে সেনা সরিয়ে যুদ্ধ থামিয়ে দিতে পারে।