বৃহস্পতি ও রবিবার জামায়াতের হরতাল

জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আপিল বিভাগে আমৃত্যু কারাদণ্ড রায়ের প্রতিবাদে বৃহস্পতিবার ও রবিবার হরতাল ডেকেছে দলটি। এছাড়া শুক্রবার দলটি দোয়া দিবসের আয়োজন করেছে।

আজ বুধবার রায় পরবর্তী গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের বরাতে এই কর্মসূচির কথা জানান প্রচার বিভাগের মো. ইব্রাহিম।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে ১৯ সেপ্টেম্বর শুক্রবার ভোর ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টা হরতাল পালন করা হবে। এরপর ১৯ সেপ্টেম্বর শুক্রবার সরকারের জুলুম থেকে পরিত্রাণের জন্য দেশে-বিদেশে সাঈদীর জন্য দোয়া অনুষ্ঠান করা হবে। ২০ সেপ্টেম্বর শনিবার দেশব্যাপী বিক্ষোভ আর ২১ সেপ্টেম্বর রবিবার ভোর ছয়টা থেকে ২২ সেপ্টেম্বর সোমবার ভোর ছয়টা পর্যন্ত আবারো ২৪ ঘণ্টা হরতাল কর্মসূচি পালন করবে জামায়াতে ইসলামী।

উল্লেখ্য, আজ বুধবার সকালে প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের ৫ সদস্যের আপিল বিভাগ মাওলানা দেলাওয়ার সাঈদীর মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে আমৃত্যু কারাদণ্ডের শাস্তি প্রদান করেন। আপিল বিভাগের রায়ে সাঈদীর বিরুদ্ধে ৫টি অভিযোগ প্রমাণ হয়েছে। এর মধ্যে ৩টিতে (১০, ১৬ ও ১৯ নম্বর) সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে আমৃত্যু, একটিতে (৮ নম্বর) ১২ বছর ও অপর একটি অভিযোগে (৭ নম্বর) দেয়া হয়েছে ১০ বছরের কারাদণ্ড।

You Might Also Like