ফিনল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রীর সাথে বিএনপি নেতৃবৃন্দের বৈঠক

ফিনল্যান্ড বিএনপির ৫ সদস্যের একটি প্রতিনিধি দল হেলসিংকিতে ফিনিশ পররাষ্ট্র মন্ত্রী মিঃ এরক্কি তুয়মিয় সাথে বৈঠক করেছেন ।

বৈঠকের আলোচনায় বাংলাদেশের চলমান রাজনৈতিক প্রসংগ স্থান পায়। ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ ফিনল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রীকে একতরফা নির্বাচন, বিচার বর্হিভূত হত্যাকান্ড, মানবাধিকার লংঘনের ঘটনায় সহ বাংলাদেশের বর্তমান সার্বিক পরিস্থিতি তুলে ধরেন।

পররাষ্ট্র মিঃ এরক্কি তুয়মিয় ধৈর্য সহকারে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি শুনেন এবং বলেন, ফিনল্যান্ড তথা ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি উপর সার্বক্ষণিক নজর রাখছে এবং বাংলাদেশের বর্তমান অবস্থাও কম বেশী জানেন।

বৈঠকে ফিনিশ পররাষ্ট্র বাংলাদেশের গণতান্ত্রিক অধিকার হরণ, একতরফা নির্বাচন, বিচার বর্হিভূত হত্যাকান্ড, মানবাধিকার লংঘনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

একটি নির্দলীয় সরকারের দ্বারা সকল দলের অংশ গ্রহনের মাধ্যমে বাংলাদেশে যাতে একটি দ্রুত নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে, সেইজন্য ইউরোপীয় ইউনিয়নের মাধ্যমে মিঃ এরক্কি তুয়মিয় প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন বলে আশ্বাস দেন।

৩০ মিনিটের স্থায়ী এই বৈঠক শেষে প্রবাস বিএনপি নেতারা বাংলাদেশের বর্তমান সার্বিক পরিস্থিতি ও পুলিশী নির্যাতনের বিভিন্ন ছবি সহ একটি পান্ডুলিপি পররাষ্ট্র  মন্ত্রী মিঃ তুয়মিয়র নিকট প্রদান করেন।

৫ সদস্যের এই প্রতিনিধি দলে ছিলেন ফিনল্যান্ড বিএনপির মোকলেসুর রহমান চপল, জামান সরকার, মবিন মোহাম্মদ, এজাজুল হক ভূঁইয়া রুবেল ও মোস্তাক সরকার।

You Might Also Like