বান্ধবীর সঙ্গে এনগেজমেন্ট নাভ্রাতিলোভার

মহিলা টেনিসের কিংবদন্তি মার্টিনা নাভ্রাতিলোভা সমকামী। তারই প্রকাশ ঘটালেন এবার হাজার হাজার মানুষের সামনে।

দীর্ঘদিন রাশিয়ান বিউটি কুইন জুলিয়া লেমিগোভার সঙ্গে তার প্রেম চলছিল। এবার যুক্তরাষ্ট্রে টেনিসের বড় আয়োজন ইউএস ওপেনে সেই প্রেমিকাকে প্রেম নিবেদন করলেন নাভ্রাতিলোভা।

বিশাল পর্দায় তাদের মধ্যে আংটি বদলের দৃশ্য দেখানো হলো। সঙ্গে সঙ্গে সারাবিশ্বে ছড়িয়ে পড়ল সে খবর। শনিবার নিউ ইয়র্ক সিটির ফ্লাশিং মিডো’তে চলছিল পুরুষদের সেমি ফাইনাল।

এরই ফাঁকে জুলিয়াকে প্রেম নিবেদন করলেন নাভ্রাতিলোভা।

টাইম ম্যাগাজিন বলছে, চেক বংশোদ্ভূত মার্কিন নাগরিক নাভ্রাতিলোভার জন্য জীবনের সবচেয়ে বড় ঘোষণা দেয়ার জন্য সম্ভবত এর চেয়ে ভাল কোন স্থান খুব কমই আছে। নাভ্রাতিলোভা চারবার টেনিসে সিঙ্গেল জিতেছেন।

নয়বার জিতেছেন ডাবল। আর এখন এই ঘটনা ঘটিয়ে যেন টেনিসে এক কল্পকাহিনীর জন্ম দিলেন। তিনি ও বান্ধবী জুলিয়ার এনগেজমেন্টের দৃশ্য দেখানো হলো বিশাল স্ক্রিনে।

এরপরই নাভ্রাতিলোভা বলেন, আমি জুলিয়ার কাছে প্রস্তাব দিলাম। আর সে তাতে হ্যাঁ বললো। ব্যাস আমাদের এনগেজমেন্ট হয়ে গেল। আমি খুব নার্ভাস অনুভব করছি। সহসাই তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার প্রত্যাশা করছেন।

তবে তাদের বসবাস যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। সেখানে সমলিঙ্গে বিবাহ বৈধ নয়। ফলে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হলে তারা কি তারপর ফ্লোরিডায়ই বসবাস করবেন নাকি অন্য কোন স্থানকে বেছে নেবেন তা পরিষ্কার করেননি নাভ্রাতিলোভা।

৬ বছর ধরে জুলিয়ার সঙ্গে তার প্রেম। তাকে কোনভাবেই ভোলা যায় না। তাই এমন ব্যবস্থা। তবে

তিনি আশা করছেন সমলিঙ্গে বিয়ের বাধা ফ্লোরিডা থেকে এক বছরের মধ্যে উঠে যাবে। নাভ্রাতিলোভার প্রস্তাব ও এনগেজমেন্টের দু’এক ঘণ্টা পরেই ইউএস ওপেনে ১৯ বার গ্রান্ড স্লাম জেতেন বিশ্বের বর্তমান নাম্বার ওয়ান সেরেনা উইলিয়াম। এর মাধ্যতে তিনি নাভ্রাতিলোভার রেকর্ড ছুঁয়ে দিলেন। এখন সেরেনা যদি আর একটি জয় পান তাহলে সেটা হবে তার জন্য রেকর্ড।

You Might Also Like