ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় লভিভ শহরের এক অ্যাপার্টমেন্ট ভবনে রকেট হামলা চালিয়েছে রুশ বাহিনী। এতে অন্তত তিনজন নিহত হয়েছে। স্থানীয় মেয়র এ তথ্য জানিয়েছে। আজ বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় মেয়র আন্দ্রি সাদোভি বলেন, হামলায় আরও আটজন আহত হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। লভিভের বেসামরিক স্থাপনায় এটি বৃহত্তম হামলা বলে তিনি উল্লেখ করেছেন।

আঞ্চলিক প্রধান মাকসিক কোজিতস্কি বলেছেন, শহরে গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা চালানো হয়েছে। তবে তিনি এর বেশি কিছু জানান নি। অন্যদিকে রাশিয়ান সামরিক বাহিনী এ হামলা নিয়ে এখন পর্যন্ত মুখ খুলেনি।

সাদোভির পোস্ট করা ভিডিওতে হামলায় ভবনের চারতলায় ভাঙ্গা জালানা দেখা গেছে। সেইসঙ্গে ক্ষতিগ্রস্ত গাড়ি ও ধ্বংসাবশেষও ফুটেছে দেখা গেছে।

সংক্ষিপ্ত ভিডিও বার্তায় মেয়র বলেছেন, হামলার কারণে অনেক অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে- ৫০টিও বেশি হতে পারে। তিনি আরও জানিয়েছেন, এতে অন্তত ৫০টি গাড়িও ধ্বংস হয়ে গেছে।

ধ্বংসাবশেষ থেকে দুইজন ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি। উদ্ধারকর্মী তাদের অভিযান চালিয়ে যাচ্ছে। গত কয়েক মাস থেকে রাশিয়ার সামরিক বাহিনী ইউক্রেনের বিভিন্ন শহরে একের পর এক প্রাণঘাতী হামলা চালিয়ে যাচ্ছে।

গত সপ্তাহেই রাশিয়া ইউক্রেনের একট রেস্তোরাঁ ও শপিং সেন্টারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এতে অন্তত ১৩ জন নিহত হয়ে। যার মধ্যে শিশুও ছিল।