বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে গ্রীন সিগন্যাল দিয়েছিলেন জিয়া : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীর সঙ্গে নিয়মিতভাবে যোগাযোগ রাখতেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে গ্রীন সিগন্যাল দিয়েছিলেন জিয়া।

শনিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জিয়া সেনাপ্রধান থাকা অবস্থায় নিয়ম ভেঙ্গে নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করেছিলেন। অন্যদিকে বাংলাদেশকে পাকিস্তানের প্রদেশ বানাতে চেয়েছিলেন। আর তার স্ত্রী খালেদা জিয়া পরাজিত শক্তিকে লালন করেন।

তিনি আরো বলেন, ১৫ আগস্টের পর জিয়া খন্দকার মোশতাককে সেনাপ্রধান হিসাবে নিয়োগ দিয়েছিলেন। তাহলে বোঝা যায় খুনির সঙ্গে খুনির মিল রয়েছে। জিয়া খুনিদের পুরস্কৃত করেছিলেন। তিনি বিভিন্ন দূতাবাসে খুনিদের চাকরিও দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে চেয়েছিলেন বলেই তাকে হত্যা করা হয়েছে। কিন্তু বিএনপি পাকিস্তানিদের দাসত্ব করতে চায়।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে সভায় উপস্থিত আরো ছিলেন- বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত, শেখ ফজলুল করিম সেলিম ও মাহবুব উল আলম হানিফ প্রমুখ।

You Might Also Like