পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের পারিশ্রমিক বিশ শতাংশ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। ক্রিকেট পাকিস্তান সূত্রে এমনটি জানা যায়।

পাকিস্তানের ক্রিকেটারদের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে চলতি মাসের ৩০ তারিখ। ২১ জুন পিসিবির পরিচালনা কমিটির মেয়াদ শেষ হবে। তার আগেই ২০২৩-২০২৪ মৌসুমের জন্য ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করা হতে পারে। নতুন চুক্তির জন্য ইতোমধ্যে কাজ শুরু হয়েছে।

প্রধান নির্বাচক হারুন রশিদ তালিকা চূড়ান্ত করার আগে দলের পরিচালক মিকি আর্থার, প্রধান কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন, অধিনায়ক বাবর আজমের সাথে খেলোয়াড়দের নাম নিয়ে আলোচনা করবেন। এরপর পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠির কাছে সেই তালিকা উপস্থাপন করবেন।

নতুন চুক্তিতে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি, শাদাব খান ও তারকা ওপেনার ফখর জামান এ ক্যাটাগরিতে তাদের অবস্থান ধরে রাখতে পারেন।

কেন্দ্রীয় চুক্তিতে পদোন্নতি হতে পারে দুই তারকা পেসার হারিস রউফ ও নাসিম শাহর। নাসিম শাহ লাল ও সাদা বল উভয় বিভাগেই অন্তর্ভুক্ত হতে পারেন।

ইফতিখার আহমেদ, সায়েম আইয়ুব, ইহসানুল্লাহ, উসামা মীর, মোহাম্মদ হারিস ও জামান খানসহ বেশ কয়েকজন খেলোয়াড় নতুন চুক্তিতে জায়গা পেতে পারেন।

সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ লাল বলের চুক্তিতে নিজের অবস্থান ধরে রাখতে পারেন।