টানা বৃষ্টিতে জলাবদ্ধতায় ভোগান্তিতে রাজধানীবাসী

টানা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এতে সীমিত হয়েছে যান চলাচল, দুর্ভোগে পড়েছে নগরবাসী।

মৌসুমী বায়ুর প্রভাবে সকাল থেকেই রাজধানীতে শুরু হয় বৃষ্টি। নিষ্কাষণ ব্যবস্থা অপর্যাপ্ত হওয়ায় নগরীর বেশ কিছু এলাকায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। পানি জমে নিউমার্কেট, সোনারগাঁ মোড়, শান্তিনগর, আগারগাঁও, বিজয় সরণি, মিরপুরসহ বেশকিছু এলাকায়।

আবহাওয়া অধিদপ্তরে দায়িত্বপ্রাপ্ত এক কর্মকর্তা জানান, মৌসুমী বায়ুর প্রভাবে রাজধানীতে বৃহস্পতিবার সকালে ২৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শুক্রবারও এ ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

বৃহস্পতিবার ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন উপকূলে একটি লঘুচাপ অবস্থান করছে। এছাড়া মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয়। এর প্রভাবে গত কয়েকদিন ধরেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাঝারি বৃষ্টি হচ্ছে। একই সঙ্গে ঢাকা, রাজশাহী, রংপুর খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এছাড়া দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া বৃষ্টিতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে কমর্জীবী ও শিক্ষার্থীদের। গন্তব্যে পৌঁছাতে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে হচ্ছে যাত্রীদের।

যানজটের কারণ জানতে কয়েক জন চালকের সাথে কথা বলে জানা যায়, মূলত বৃষ্টির সময় রাস্তায় ট্রাফিক-পুলিশের উপস্থিতি কম থাকার কারণে ঘণ্টার পর ঘণ্টা যানজট বেধে থাকছে।

You Might Also Like