ইসলামের সঙ্গে আইএসআইএল’র সম্পর্ক নেই : ভারতীয় জামায়াত

জামায়াতে ইসলামী হিন্দের আমির মাওলানা সৈয়দ জালালউদ্দীন উমরি বলেছেন, আইএসআইএল গেরিলাদের মাধ্যমে ইরাককে টুকরো টুকরো করার চেষ্টা করছে আমেরিকা। দেশটিতে তথাকথিত ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড দ্য লেভান্ট বা আইএসআইএল’র সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন তিনি।

জামায়াতে ইসলামী হিন্দের আমির বলেন, ইসলাম ধর্মের সঙ্গে আইএসআইএলের কোনো সম্পর্ক নেই এবং এসব প্রশিক্ষিত সন্ত্রাসী ইসলামভীতি ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে। আমেরিকা গোটা মধ্যপ্রাচ্যের ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্য ইরাককে খণ্ড-বিখণ্ড করার নীতি গ্রহণ করেছে বলে তিনি মন্তব্য করেন।

সৈয়দ উমরি বলেন, আইএসআইএল খেলাফত প্রতিষ্ঠার যে ঘোষণা দিয়েছে, তার প্রতি কোনো মুসলিম দেশই সমর্থন দেবে না। কারণ আইএসআইএল সন্ত্রাসীরা ইসরাইলি ও ব্রিটিশ অস্ত্র দিয়ে ইরাক ও সিরিয়ায় নির্বিচারে মানুষ হত্যা করছে। গত ২৯ জুন অনলাইনে সম্প্রচারিত এক অডিও বার্তায় আইএসআইএল আবু বকর আল-বাগদাদিকে খলিফা হিসেবে ঘোষণা করে বলেছে, তিনি হলেন বিশ্বের সব মুসলমানের নেতা।

গত মাসে আইএসআইএল সন্ত্রাসীরা ইরাকের মসুলসহ বেশ কিছু এলাকা দখল করে নেয় এবং ব্যাপক হত্যাযজ্ঞ চালায়। গত মঙ্গলবার জাতিসংঘ বলেছে, গত জুন মাসে সহিংসতায় ইরাকে ২ হাজার ৪১৭ জন নিহত হয়েছে। এছাড়া নিজেদের ঘরবাড়ি ছেড়ে নিরাপদ স্থানে চলে যেতে বাধ্য হয়েছে আরও ১০ লাখের বেশি মানুষ ।

You Might Also Like