ইফতারি খেয়ে মাদারীপুরে মাদরাসার ৩০ শিক্ষার্থী গুরুতর অসুস্থ

রমজানের ইফতারি খেয়ে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে মাদারীপুরের খাগদী এলাকার একটি মাদরাসার ৩০ শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে পড়েছে।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। তাদেরকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাদরাসার খাদেম সোহরাব হোসেন জানান, খাগদী খানকায়ে নেছারিয়া সালেহিয়া দারুস সুন্নত মাদরাসার প্রায় শতাধিক শিক্ষার্থী পবিত্র রমজানের প্রথম ইফতারি খায়। রাত সাড়ে ৮টার দিকে প্রায় ৩০ জন শিক্ষার্থীর পেট ব্যথা ও বমি শুরু হয়। এ সময় অন্য শিক্ষার্থীরা চিৎকার চেচাঁমেচি শুরু করলে কর্তব্যরত খাদেম দ্রুত সদর হাসপাতালে খবর দেয়। পরে সদর হাসপাতাল থেকে এ্যাম্বুলেন্স নিয়ে পুলিশ ও উপজেলা চেয়ারম্যান ঘটনাস্থল থেকে অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে ভর্তি করে।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. অহিদুজ্জামান জানান, প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে খাদ্যে বিষক্রিয়া থাকায় শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন গুরুতর অসুস্থ রয়েছে। যদি অবস্থার বেগতিক হয় তা হলে অবশ্যই তাদের ঢাকায় পাঠানো হবে। স্যালাইন দিয়ে শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছি। সব ধরণের সহযোগিতা করা হচ্ছে। এরপরেও যদি উন্নত চিকিৎসার প্রয়োজন হয় তাহলে সে ব্যবস্থা নেয়া হবে।

মাদরাসার অধ্যক্ষ নেছার উদ্দিন আহম্মেদ জানান, ইফতারিতে খেজুর, খিচুরী ও সরবত খেয়েছে শিশুরা। হয়তো ওই খাবারে ফরমালিন থাকায় শিক্ষার্থীরা অসুস্থ হয়েছে। আমরা অসুস্থ শিক্ষার্থীদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করেছি। আশা করছি, আল্লাহপাক ওদের ভালো করে দিবে।

You Might Also Like