বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকেলে ভারতের নয়াদিল্লিতে ভারতের প্রধানমন্ত্রীর বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়, আজ বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান মোদি। এরপর শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি দ্বিপক্ষীয় বৈঠক করেন।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি সায়মা ওয়াজেদ নরেন্দ্র মোদির হাতে একটি স্যুভেনিয়র তুলে দেন। এসময় বঙ্গবন্ধুর নাতি রাদওয়ান মুজিব সিদ্দিক উপস্থিত ছিলেন।

এর আগে আজ দুপুরে দিল্লিতে পৌঁছান। দুপুর ১২ টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি পালাম বিমানবন্দরে অবতরণ করে।

শেখ হাসিনাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান ভারতের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা জার্দোশ। এ সময় ভারতে ‍নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে জি-২০ সম্মেলনে যোগ দিতে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ১১টা ১৩ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

আগামীকাল শনিবার সকাল থেকে শুরু হবে জি-২০ দেশগুলোর শীর্ষ সম্মেলন। যদিও বাংলাদেশ এই জোটের সদস্য নয়, কিন্তু আয়োজক ভারতের আমন্ত্রণে সম্মেলনে যোগ দিচ্ছেন শেখ হাসিনা। দক্ষিণ এশিয়া থেকে শুধু বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে ভারত।