সাকিব ভাইয়ের তো দশ-বারোটা হাত নেই : মুমিনুল

সাকিব ভাইয়ের তো দশ-বারোটা হাত নেই : মুমিনুল

শ্রীলঙ্কার মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ; অথচ দলে নেই সাকিব আল হাসান। তার এই না থাকা নিয়ে অনেক তর্ক-বিতর্ক, কথা চালাচালি হয়েছে। কিন্তু দিনশেষে সাকিব আইপিএল খেলতেই ভারতে গেছেন। তিনি বিশ্বের সেরা অল-রাউন্ডার। এমন ক্রিকেটারের বিকল্প তো আর চাইলেই খুঁজে পাওয়া যায় না। টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার পর সাকিবকে মাত্র একটি টেস্টে পেয়েছিলেন মুমিনুল। আবার কবে সাকিবকে পাবেন সেটা নিশ্চিত নয়।

এই সফরে বাংলাদেশ পাচ্ছে না মুস্তাফিজকেও। কারণ সেই আইপিএল। আজ রবিবার সাংবাদিক সম্মেলনে এসে সাকিব আল হাসানের অনুপস্থিতে দলে কোনো প্রভাব পড়ে বলে স্বীকার করতে চাইলেন না মুমিনুল হক, 'সাকিব ভাই, মুস্তাফিজ না থাকলে যে ফল আসবে এমন না। ক্রিকেটার তো আরো আছে। ওনাদের তো আর দশ-বারোটা হাত না। আমার কাছে মনে হয় না এটার কোনো প্রভাব পড়ে। আমরা দল হিসেবে খেলতে পারছি না। এই কারণেই ফল আসছে না'।

কদিন আগেই নিউজিল্যান্ডের মাটিতে রঙিন পোশাকের দুই সিরিজে ধোলাই হয়ে এসেছে বাংলাদেশ। সেই ক্রিকেটারদের জন্য লাল বলে মানিয়ে নেওয়া কঠিন হবে বলে মনে করেন মুমিনুল, 'আমি বলব না যে খুব ভালো প্রস্তুতি হয়েছে। লাল বলে যারা খেলেছে তাদের জন্য ভালো। কিন্তু নিউজিল্যান্ড থেকে যারা এসেছে তাদের মানসিকভাবে মানিয়ে নিতে হবে। ব্যাটিংটা গুরুত্বপূর্ণ হবে। আমরা আশানুরূপ ব্যাটিং করতে পারিনি গত কয়েক টেস্টে। শ্রীলঙ্কায় রান করা খুব গুরুত্বপূর্ণ হবে'।


Comment As:

Comment (0)