হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম সচল

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে একদিন বন্ধ থাকার পর আবারও দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম শুরু হয়েছে। হিলি সি অ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন রাজ বুধবার (১৮ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি রাইজিংবিডিকে জানান, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম বন্ধ ছিলো।

বুধবার (১৮ মার্চ) সকাল থেকে যথানিয়মে বন্দরের আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম স্বাভাবিক হয়েছে। বন্দরে ভারতীয় পণ্যের ট্রাকগুলো আনলোড হয়ে দেশি ট্রাকে করে পণ্য দেশের বিভিন্ন স্থানে ছেড়ে যাওয়া শুরু করেছে।

হিলি ইমিগ্রেশন পুলিশ অফিসার ইনচার্জ সেকেন্দার আলী জানায়, মঙ্গলবার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ছিল। পাশাপাশি হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে করোনাভাইরাসের কারণে ১৪ মার্চ থেকে ভারত-বাংলাদেশের মধ্যে নতুন পাসপোর্টে যাত্রী পারাপার বন্ধ করে দিয়েছে ভারত সরকার। তবে যেসব পাসপোর্টধারী যাত্রীরা দুই দেশে অবস্থান করছে শুধু তাদের জন্য মঙ্গলবার পারাপার স্বাভাবিক ছিল। আজকেও তা স্বাভাবিক রয়েছে।