সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন চিত্রগ্রাহক অনিমেষ রাহাত

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন চিত্রগ্রাহক অনিমেষ রাহাত। আজ বুধবার (২০ জানুয়ারি) সকালে নিজের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ থেকে মোটরসাইকেলে ঢাকায় ফেরার পথে এই দুর্ঘটনার কবলে পড়েন তিনি।

রাহাতের সহকর্মী চিত্রগ্রাহক ইসমাইল হোসেন লিটন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রাহাতের মৃত্যুর খবরটি পেয়েছি সকালে ঘুম থেকে উঠেই। ভোর ৬টার দিকে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন তিনি। তাঁর এমন অকাল মৃত্যু মেনে নেওয়া খুব কষ্টকর।’

কলকাতায় এসকে মুভিজে ক্যামেরা সহকারী হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন অনিমেষ রাহাত। সেখান থেকে দেশে ফিরে প্রধান চিত্রগ্রাহক হিসেবে কাজ শুরু করেন। এরপর স্টেডিক্যাম নিয়ে কাজ করেন তিনি। বেশকিছু চলচ্চিত্রে তিনি স্টেডিক্যাম চালিয়েছেন। সে তালিকায় রয়েছে ‘ডুব’, ‘নবাব এল এল বি’, ‘গাঙচিল’, ‘মুক্তি’সহ বেশকিছু সিনেমায়।

রাহাতের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রখ্যাত চিত্রগ্রাহক রাশেদ জামান। সামাজিক মাধ্যমে তিনি লিখেছেন, ‘ঝরে গেল আরও একটি উত্তাল তারুণ্য। অসম্ভব ভদ্র এই ছেলেটি কঠিন পরিশ্রম করে নিজের চেষ্টায় ক্যামেরা সহকারী থেকে স্টেডিক্যাম অপারেটর হয়েছিল। কিছুদিন আগে এসেছিল দেখা করতে। ওর ডেমো রিল এবং স্টেডিক্যাম দেখাতে। আমাকে এই করোনাকালেও কতবার ফোন দিয়েছে, তার নানা স্বপ্ন ও ইচ্ছার কথা শোনাতে। তার পরিবারের, বন্ধুদের, সহকর্মীদের, আমাদের সবার অনেক ক্ষতি হয়ে গেল।’

এছাড়া চলচ্চিত্র পরিচালক সৈকত নাসির, নঈম ইমতিয়াজ নেয়ামুল, শিহাব শাহিনসহ অনেকে শোক প্রকাশ করেছেন এই তরুণ চিত্রগ্রাহকের মৃত্যুতে।