সুইডেনের বিপক্ষে মাঠে ফিরছেন এমবাপ্পে

আগামী সপ্তাহে জাতীয় দলে ফিরছেন প্যারিস সেইন্ট-জার্মেই তারকা কিলিয়ান এমবাপ্পে। ফ্রান্স ম্যানেজার দিদিয়ের দেশ্যম এই তথ্য নিশ্চিত করে জানিয়েছেন যে, সুইডেনের বিপক্ষে মঙ্গলবার নেশন্স লিগের পরবর্তী ম্যাচেই এমবাপ্পে দলে ফিরছেন। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে লেস ব্লুজদের আগের দুই ম্যাচে অনুপস্থিত ছিলেন এমবাপ্পে।

এই দুই ম্যাচে দেশ্যমের দল ফিনল্যান্ডের সাথে প্রীতি ম্যাচে ২-০ গোলে পরাজিত হওয়ার পর শনিবার পর্তুগালকে ১-০ গোলে পরাজিত করে নেশন্স লিগের ফাইনাল নিশ্চিত করেছে। দুই ম্যাচে মাত্র এক গোল দেয়া ফরাসি আক্রমণভাগে এমবাপ্পের অনুপস্থিতি অনুভূত হয়েছে। ফ্রান্স যেমন তাদের আন্তর্জাতিক তারকাকে নিয়ে দুশ্চিন্তায় রয়েছে একইভাবে পিএসজি ম্যানেজার থমাস টুখেলও দলের অন্যতম নির্ভরযোগ্য স্ট্রাইকারের ইনজুরি নিয়ে শঙ্কায় রয়েছে।

পিএসজি কোচ বলেন, ‘আন্তর্জাতিক দলে যখন কেউ ডাক পায় তখন মূলত ক্লাবের কিছুই করার থাকে না। কিন্তু যখন কোন খেলোয়াড় ইনজুরিতে থাকে বিষয়টি খুব বিব্রতকর হয়ে উঠে। এই পরিস্থিতেতে আমি সবসময়ই তাদেরকে না খেলার জন্য উদ্বুদ্ধ করি। তবে আমি আশাবাদী জাতীয় দলে ইনজুরি আক্রান্ত খেলোয়াড়দের যথাযথ নজর দেয়া হয়।’