শুক্রবার শুরু হচ্ছে হজ ও ওমরাহ মেলা

আগামী ২ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হচ্ছে ৪ দিন ব্যাপী হজ ও ওমরাহ মেলা। এটি হজ ও ওমরাহের অষ্টম মেলা। ২ থেকে ৫ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে এ মেলা।

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এ মেলার আয়োজন করছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে হাব আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্য পাঠ করেন হাবের সভাপতি ইব্রাহিম বাহার।

লিখিত বক্তব্যে তিনি জানান, রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলার উদ্বোধন করবেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এজেন্সির সঙ্গে হজ করতে ইচ্ছুকদের পরিচিত হওয়ার সুযোগও থাকবে এ মেলায়।

তিনি জানান, হজ ব্যবস্থাকে আধুনিকায়ন করতে মধ্যস্বত্বভোগী দালাল ও কাফেলামুক্ত হজ ব্যবস্থায় আমরা কাজ করে যাচ্ছি। যাত্রীরা হজের বিভিন্ন নিয়মসহ আনুষঙ্গিক তথ্য এ মেলা থেকে জানতে পারবেন।

এতে জানানো হয়, আগামী বছরের ফেব্রুয়ারি মাসের ৫ তারিখের মধ্য হজ যাত্রীদের রেজিস্ট্রেশনের টাকা জমা দিতে হবে। গত ১৫ ডিসেম্বর থেকে অনলাইনে এ রেজিস্ট্রেশন শুরু হয়েছে। ১০ জুন প্যাকেজের সব টাকা পরিশোধ করতে হবে। বেসরকারিভাবে হজ প্যাকেজের মূল্য নির্ধারণ করা হয়েছে দুই লাখ ৯৬ হাজার ২০৬ টাকা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৫ সালের হজ চাঁদ দেখা সাপেক্ষে শুরু হবে ২২ সেপ্টেম্বর। চট্টগ্রাম ও সিলেটে হজ মেলার আয়োজনের প্রস্তুতি চলছে। মেলার সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবে বেসমারিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

এসময় উপস্থিত ছিলেন হাবের সহ-সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী, মহাসচিব শেখ আব্দুল্লাহ, যুগ্ম মহাসচিব ফরিদ আহম্মেদ।

You Might Also Like