‘বিএনপি-জামায়াতকে নিশ্চিহ্ন না করলে অস্তিত্ব সংকটে পড়বে বাংলাদেশ’

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বিএনপি-জামায়াতকে নিশ্চিহ্ন না করলে অস্তিত্ব সংকটে পড়বে বাংলাদেশ। একাত্তরে যেভাবে এদের পরাজিত করা হয়েছিল, সেই চেতনা নিয়েই এদের বাংলার মাটি থেকে বিদায় করতে হবে বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

শনিবার চট্টগ্রামের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের উদ্যোগে বিএনপি-জামায়াতের তান্ডবের তথ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এইচটি ইমাম বলেন, ‘জনসমর্থন আমাদের সঙ্গে, জনগণ আমাদের সঙ্গে। কেউ চায় না এই হানাহানি চলুক। আমরা সকলে মিলে এদের নিশ্চিহ্ন করব। যতদিন পর্যন্ত এই পাকিস্তানপন্থিদের নিশ্চিহ্ন করা না যাবে, ততদিন পর্যন্তই বাংলাদেশ অস্তিত্ব সংকটের মধ্যে থাকবে।’
চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আওয়ামী লীগের উপদেষ্টা ড. অনুপম সেন, কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য আমিনুল ইসলাম আমিন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন ও দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, ‘বিএনপি-জামায়াত এখন আতঙ্কের নাম। খালেদা পেট্রোলবোমার নেত্রী। আইএস তালেবান জঙ্গি নেতাদের সঙ্গে তার কোনো পর্থক্য নেই। বিএনপি মানবতার বিরুদ্ধে অপরাধ করছে। একদিন দেশের আইনে তো বটেই- আন্তর্জাতিক আইনেও বিএনপি জামায়াতের এই মানবতাবিরোধী অপরাধের বিচার হবে।’

আলোচনা সভার শুরুতে ‘লুন্ঠিত মানবতা’ শীর্ষক ৩৫ মিনিটের একটি তথ্যচিত্র প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়। এতে গত দুই মাসের নাশকতায় হতাহতদের ভিডিওচিত্র দেখানো হয়। এ ছাড়া ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনের বাইরে গত দুই মাসে নাশকতায় হতাহতদের আহাজারি সম্বলিত বিভিন্ন পত্রিকার সচিত্র প্রতিবেদন প্রদর্শন করা হয়।